Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের ব্যাংকিং খাত বিকশিত হচ্ছে : প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে দেশের ব্যাংকিং খাতও দিনকে দিন বিকশিত হচ্ছে। তিনি বলেন, দেশের অর্থনীতির অবস্থান মজবুত হওয়ার সঙ্গে সঙ্গে ক্রমেই দেশের ব্যাংকিং খাত বিকশিত হচ্ছে। দেশের জনগণও এখন ব্যাংকিং খাতের সেবা গ্রহণে আগ্রহী হয়ে উঠছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সোমবার বিকেলে গণভবনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক গ্রহণকালে এ কথা বলেন।
নিজ নিজ ব্যাংকের পক্ষে চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তওফিক-ই-এলাহী চৌধুরী ও বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষে প্রধানমন্ত্রীর হাতে ত্রাণের অংকের চেক তুলে দেন।
প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ১০ টাকার বিনিময়ে কৃষকদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ দেয়ার ক্ষেত্রে তার সরকারের উদ্যোগের কথা তুলে ধরে বলেন, এক্ষেত্রে সরকার ভর্তুকিও দিয়ে যাচ্ছে।
প্রধানমন্ত্রী এ সময় ’৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পরপরই তার সরকারের বেসরকারি খাতকে উন্মুক্ত করে দেয়ার প্রসঙ্গও উল্লেখ করেন।
তার সরকারের গৃহীত বিভিন্ন ব্যবসাবান্ধব পদক্ষেপের জন্য দেশের ব্যবসায়ী সম্প্রদায় আরো সুন্দরভাবে তাদের ব্যবসা-বাণিজ্য চালিয়ে যেতে সমর্থ হবেন বলেও প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী ব্যাংক এবং জ্বালানি মন্ত্রণালয়কে তার ত্রাণ তহবিলে অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এই টাকা শুধুমাত্র দরিদ্র জনগণের মধ্যেই বিতরণ করা হবে না, এই অর্থ দ্বারা অনেক দরিদ্র মেধাবী শিক্ষার্থী তাদের লেখাপড়ার খরচও চালিয়ে নিতে পারবে। অসচ্ছল শিল্পী-সাহিত্যিক-কবিদের জরুরি প্রয়োজনে এই অর্থ ব্যয় করা হবে বলেও প্রধানমন্ত্রী জানান।



 

Show all comments
  • bartin gomes ২৮ জুন, ২০১৬, ৬:১৪ এএম says : 0
    good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের ব্যাংকিং খাত বিকশিত হচ্ছে : প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ