Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাবানল বন্ধে অস্ট্রেলিয়ায় বৃষ্টির জন্য নামাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১০:৫৯ এএম

আয়তনে প্রায় অর্ধেক বাংলাদেশের সমান এলাকা পুড়েছে এবারের অস্ট্রেলিয়ায় দাবানলে। ৫০০ মিলিয়ন বিভিন্ন পশু-পাখি মারা গিয়েছে। দাবানল বন্ধে দরকার বৃষ্টি এবং সেই বৃষ্টির জন্য অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে শহরে সালাতুল ইশরাকের নামাজ আদায় করেছে মুসলিম কমিউনিটি। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দাবানল নিয়ন্ত্রণে সকল প্রকার চেষ্টা করছে অস্ট্রেলিয়া সরকার কিন্তু দাবানল বাড়ছে প্রতিদিন। ইমারজেন্সি ঘোষণা করেছে অনেক আগেই কিন্তু দাবানল চলে যাচ্ছে নিয়ন্ত্রণের বাইরে। ভয়াবহ দাবানলে মারা গেছে ২৩ জন এবং ৩০ জন আছে নিখোঁজ।

অস্ট্রেলিয়ার বিভিন্ন স্থানের তাপমাত্রা ছুঁয়েছে ৪৭ ডিগ্রি সেলসিয়াস। গরম এবং বাতাসের তীব্রতায় দাবানল ছড়িয়ে পড়ছে দ্রুত।


অস্ট্রেলিয়ার অ্যাডিলেড বনিথন পার্কে শত শত মুসলিম এই নামাজ ও মুনাজাতে অংশ নেয়। নামাজের শুরুতে বক্তব্য রাখেন প্রফেসর মোহাম্মদ আব্দুল্লাহ। সালাতুল ইশরাকের নামাজ অনুষ্ঠিত হয়েছে সিডনির বিভিন্ন মসজিদেও।



 

Show all comments
  • shundor prithibi ৬ জানুয়ারি, ২০২০, ১১:৩০ এএম says : 0
    কিয়ামতের লক্ষণ।
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৬ জানুয়ারি, ২০২০, ১২:৩৬ পিএম says : 0
    আল্লাহর রহমত বর্ষিত হোক।বান্দার চেষ্টা যেখানে শেষ আল্লাহর চেষ্টা ঐখান থেকে শুরু।দাবানলের কবল থেকে একমাএ আল্লাহ ই পারেন হেফাজত করতে ।হে আল্লাহ তুমি দাবানল থেকে রখ্খা কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবানল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ