Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে নৈশ প্রহরীকে হত্যা করে ক্যাশসহ ২২ লক্ষ টাকা লুট

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৩:৫৪ পিএম

 

কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোড়গাছ বাজারে নৈশপ্রহরী এরশাদুল হক (৫৫) কে হত্যা করে তিনটি দোকানে ডাকাতি করে ক্যাশসহ প্রায় ২২ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এসময় সিসি ক্যামেরা ভেঙে তা নিয়ে যায় ডাকাতরা। রোববার (৫ জানুয়ারি) গভীররাতে এই ডাকাতির ঘটনা ঘটে।
জোড়গাছ বাজার কমিটির সেক্রেটারী ও রমনা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মুকুল জানান, পরিকল্পিতভাবে এই বাজারে ডাকাতির ঘটনা ঘটেছে। আনুমানিক রাত তিনটার দিকে ঘটনাটি ঘটে থাকতে পারে। এসময় দুর্বৃত্তরা নৈশপ্রহরী এরশাদুল হককে বাজারের মকবুলের চায়ের দোকানের সামনে একটি বাঁশের মধ্যে দু-হাতপা বেঁধে মুখে গামছা গুজিয়ে তাকে শ^াসরোধ করে হত্যা করে। তিনি প্রায় ১০ বছর ধরে এই বাজারে পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দুর্বৃত্তরা বাজারের সবচেয়ে বড় ব্যবসায়ী নজির হোসেন, ফারুক মিয়া ও লাবু বুক স্টোরের সার্টারের তালা ভেঙে ভিতরের মালামাল ও ক্যাশ লুট করে। পুলিশ সোমবার (৬ জানুযারি) সকালে ঘটনাস্থলে এসে ফারুক মিয়ার দোকান থেকে এক পাটি জুতা জব্দ করেছে বলে তিনি জানান।
সবচেয়ে বড় ক্ষতির শিকার ব্যবসায়ী নজির হোসেন জানান, তার গালামালের দোকানের ভল্ট ভেঙে দুর্বৃত্তরা নগদ ১৫ লক্ষ টাকা ও ৩ থেকে ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এসময় তারা সিসি ক্যামেরা ভেঙে নিয়ে যায়।
অপর ব্যবসায়ী ফারুক মিয়া জানান, তার দোকান থেকে নগদ দেড় লাখ টাকাসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে।
লাবু বুক স্টোরের মালিক লিটন জানান, তার ভল্ট থেকে সাড়ে ৯ হাজার টাকা ও মালামাল নিয়ে গেছে।
ঘটনার সত্যতা স্বীকার করে চিলমারী থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, তদন্ত কার্যক্রম চলছে। দোষীদের খুঁজে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৈশ প্রহরীকে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ