Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

তাফাজ্জুল হক হবিগঞ্জীর মাগফিরাত কামনায় নিউইয়র্কে তাৎক্ষনিক দোয়া মাহফিল অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৪:৫৭ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র সহ সভাপতি, হবিগঞ্জের জামেয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর মাদরাসার মুহতামীম ও শায়খুল হাদিস, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রাহিমাহুল্লাহ এর মাগফিরাত কামনায় নিউইয়র্কে এক তাৎক্ষনিক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ৫ই জানুয়ারি রোববার বাদ মাগরিব জ্যামাইকার দারুস সালাম মসজিদে অনুষ্ঠিত শোক সভা ও দোয়া মাহফিল পরিচালনা করেন বিশিষ্ট কমিউনিটি এক্টিভিসট আবদুল আজিজ ভুইঁয়া। সভায় শায়খে হবিগঞ্জীর জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন মাদানী একাডেমী অফ নিউইয়র্ক এর সভাপতি অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান, জামেয়া কুরআনিয়া একাডেমী একাডেমী জ্যামাইকার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মোজাহিদুল ইসলাম, বিশিষ্ট লেখক-গবেষক ও দারুল উলূম মিরপুর -১৩ এর সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফয়সল আহমদ জালালী, আই টিভির কর্ণধার মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ, দারুল উলূম নিউইয়র্ক এর শায়খুল হাদীস মাওলানা আবদুর রহীম, মুহাদ্দিস মাওলানা আজিজুর রহমান ঘোগারকুলি, বিশিষ্ট চিকিৎসক ডা: এএসএম জুন্নুন চৌধুরী ও হজরতের শাগরিদ,দারুস সালাম মসজিদ জ্যামাইকার ইমাম ও খতীব মাওলানা আবদুল মুকীত প্রমূখ। এছাড়াও নিউইয়র্কের অনেক উলামায়ে কেরাম, হজরতের মুহিব্বীন-মুতাআ'ল্লিকীন সহ শতাধিক মুসল্লিয়ানে কেরাম উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিলে উলামায়ে কেরাম বলেন, হযরত মুহাদ্দিসে হবিগঞ্জী ছিলেন বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় একজন আলেমে দ্বীন। প্রথিতযশা এই আলেমে দ্বীন বাংলাদেশের অতীতের ক্রান্তিকালে মুসলিম উম্মাহর একজন যোগ্য রাহবারও ছিলেন। তিনি যুগের পর যুগ কোরআন-হাদীস ও ইলমে তাসাউফের খেদমত আন্জাম দিয়েছেন। পাশাপাশি মুসলিম উম্মাহর ঈমান-আকিদা রক্ষায় নিরলসভাবে কাজ করে গেছেন।দ্বীনের বহুমুখী খেদমতের পাশাপাশি ইসলাম বিরোধী অপশক্তি নির্মূলে তার ভুমিকা ও অবদান ছিল অতুলনীয় এবং চিরস্মরণীয়। দেশ ও জাতির এই নাজুক সময়ে হক্বের উপর অটল-অবিচল,বাতিলের সাথে আপোষহীন সংগ্রাম ছিল তাঁর নিত্যদিনের সঙ্গী। তিনি ছিলেন উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ একজন মুহাদ্দিস।

দোয়া মাহফিলে শাইখুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রাহিমাহুল্লাহর মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মুফতি মোহাম্মদ জামাল উদ্দিন ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ