Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ট্রাম্পের মাথা ৮০ মিলিয়ন ডলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলার অর্থাৎ ৮ কোটি ডলার ঘোষণা করা হয়েছে। গত শুক্রবার ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের এক হামলায় ইরানের কুদস বাহিনীর ক্ষমতাধর জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যা করা হয়। এর আগে মার্কিন হামলায় জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যা করার জেরে পাল্টা আঘাতের হুঁশিয়ারি দেয় ইরান। রোববার দেশটির মাশহাদ শহরের রাস্তায় জনতার ঢল নামে। হাজার হাজার বিক্ষুব্ধ ইরানি আমেরিকা নিপাত যাক সহ বিভিন্ন মার্কিন বিরোধী সেøাগান দিতে থাকে। এসময় সোলোমানির শ্রদ্ধা অনুষ্ঠানে অংশ নিতে আসা জনসমূদ্রের সামনে দেশটির শীর্ষ নেতারা ঘোষণা দিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মাথা এনে দিতে পারলে ৮০ মিলিয়ন দেওয়া হবে। দেশটির একাধিক টিভি চ্যানেল তা সম্প্রচার করেছে বলে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে। ইরনা।

 



 

Show all comments
  • ডাঃ এফ আর ফয়েজ ৭ জানুয়ারি, ২০২০, ১:৪২ এএম says : 0
    এইসব কথা না বলে,আরব রাষ্ট্রের ভিতর যতগুলো ঐ কুকুরের ঘাঁটি আছে,,,সব ঘাঁটিতে একসাথে বিমান হামলা করে ঘাঁটি গুলো ধংস করে দেন।এটাই হবে প্রথম প্রতিশোধ।ইসলাম বিশ্বের সব নেতারাই ইরানের পক্ষেই যাবে,যাবে না শুধু চৌদির যুবরাজ ।
    Total Reply(0) Reply
  • Rahim Rahy ৭ জানুয়ারি, ২০২০, ১:৪৩ এএম says : 0
    Good news.at least world top terror nowhere
    Total Reply(0) Reply
  • Jubayer Ahmed ৭ জানুয়ারি, ২০২০, ১:৪৩ এএম says : 0
    ইরানের চৌকস সেনা অফিসারকে হত্যা করে যুক্তরাষ্ট্র তাদের ভয়কেই প্রকাশ করল।এর কারণ হচ্ছে, দুনিয়ার তামাম বিধরমীরা ইসলাম ও মুসলমানদের অতিত ইতিহাস খুব ভালো জানে। কেননা তৎকালীন মুসলিম শাসকরা বিশ্ব শাসন করেছিলেন, যেমন ইস্পেন,৮৫০, বছর, ভারতবর্ষ,৮০০, বছর, দিল্লির লাল কেল্লা, কুতুব মিনার, তাজমহল, কালের সাক্ষী। একারণেই তাদের মধ্যে এত ভয়, যদি আবারও গোটা মুসলিম বিশ্ব এক হয়ে যায়, তাহলেতো তাদের পতন অনিবার্য।
    Total Reply(0) Reply
  • Bornoheen Ashik ৭ জানুয়ারি, ২০২০, ১:৪৪ এএম says : 0
    It was a bad decision from America. Which no one will accept. This faction will not end. People want peace. War can't bring anything good.
    Total Reply(0) Reply
  • Manik Saha ৭ জানুয়ারি, ২০২০, ১:৪৪ এএম says : 0
    কান্ডজ্ঞানহীন বাগাড়ম্বর ছাড়া এগুলো কিছুই নয়।
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার আলী ৭ জানুয়ারি, ২০২০, ৭:০৭ এএম says : 0
    বিশ্বের সকল মূসলিন রাষ্ট্রকে এক ফ্ল্যাটফর্মে এসে এর মোকাবিলা করা প্রয়োজন। অন্যথায় আমরা মার খাবই , কেহই এককভাবে বেঈমানদের মোকাবেলা করতে পারবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৪ ফেব্রুয়ারি, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ