Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সেবকের ভূমিকায় থেকে জনগণের কল্যাণে সরকারি কর্মকর্তাদের কাজ করতে হবে: শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৯:২৪ পিএম

‘দেশীয় সক্ষমতাকে কাজ লাগিয়ে বাংলাদেশ আজ আন্তর্জাতিক পরিমণ্ডলে একটি মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি করেছে। প্রশাসক নয়, সেবকের ভূমিকায় থেকে জনগণের কল্যাণে সরকারি কর্মকর্তাদের কাজ করতে হবে। উন্নয়নের পূর্বশর্তগুলো নিশ্চিত হয়েছে। একে ধরে রেখে রূপকল্প ২০২১, রূপকল্প ২০৪১ এবং ডেল্টা প্ল্যান বাস্তবায়ন করতে হবে।’- শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেছেন।

আজ সোমবার (০৬ জানুয়ারি) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের আওতাধীন দফতর-সংস্থাসমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়ন পুরস্কার ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিল্পসচিব মো. আবদুল হালিমের সভাপতিতে ¡ এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এপিএ বিশেষজ্ঞ পুলের সদস্য সাবেক শিল্পসচিব কে এইচ মাসুদ সিদ্দিকী ও সাবেক রেলপথ সচিব মো. মনসুর আলী সিকদার প্রমুখ।

এ সময় শিল্প প্রতিমন্ত্রী বলেন, বছরভিত্তিক কাজের লক্ষ্যমাত্রা নির্ধারণ ও সেগুলো সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ সর্বপ্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেন। প্রতিমন্ত্রী কঠোর পরিশ্রমের মাধ্যমে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সব শিল্প প্রতিষ্ঠানকে লাভজনক করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, সরকারি চিনিকলগুলো যাতে বছরজুড়ে উৎপাদন কার্যক্রম চালিয়ে যেতে পারে সে লক্ষ্যে উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিমন্ত্রী এ সময় সারের সঠিক রক্ষণাবেক্ষণের জন্য বাফার গোডাউনসমূহের কাজ দ্রুত সমাপ্ত করা নির্দেশনা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ