Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

যুব বিশ্বকাপে বাংলাদেশের দুই আম্পায়ার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

চলতি মাসের ১৭ তারিখে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট। দক্ষিণ আফ্রিকায় যুবাদের এই বিশ্বসেরার লড়াইয়ে আছে বাংলাদেশও। টুর্নামেন্টে মাঠের লড়াই চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এই আয়োজনে থাকছেন বাংলাদেশের দুই আম্পায়ার।
বিসিবির প্যানেল আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত ও মাসুদুর রহমান মুকুল রয়েছেন বিশ্বকাপে। সব কিছু ঠিক থাকলে ৭ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়বেন এই দুই আম্পায়ার। আইসিসি তাদের ইভেন্টে এবারই প্রথম রাখছে বাংলাদেশের কোনো আম্পায়ার।
দু’জনেরই আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিংয়ের অভিজ্ঞতা রয়েছে। এবার বিশ্বকাপেও ম্যাচ পরিচালনা করতে যাচ্ছেন তারা। ৪৩ বছর বয়সী সৈকতের প্রথম শ্রেণির ক্রিকেটে আম্পায়ারিংয়ের অভিষেক ২০০৭ সালে। ৪৪ বছর বয়সী মুকুলের যাত্রা ২০০০ সালের ২২ নভেম্বর। যুব বিশ্বকাপে ‘সি’ গ্রুপে খেলবে বাংলাদেশ দল। যেখানে তাদের তিন প্রতিপক্ষ পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। প্রথম ম্যাচে ১৮ জানুয়ারি টাইগারদের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। ২১ জানুয়ারি স্কটল্যান্ডের সঙ্গে লড়াই। ২৪ জানুয়ারি মুখোমুখি হবে পাকিস্তানের। তিনটি ম্যাচই হবে পচেফস্ট্রুমে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন