Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আতিকুল ইসলামকে শোকজ করেছে ইসি

আচরণবিধি লঙ্ঘন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলামকে শোকজ করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এক সংসদ সদস্যকে নিয়ে প্রচারণা চালানোর অভিযোগে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল সোমবার উত্তর সিটি রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ নোটিশ পাঠানো হয়। ঢাকা উত্তরের রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, আমরা পত্র-পত্রিকায় দেখেছি তিনি নির্বাচনী অফিস উদ্বোধন করেছেন।এটি আচরণবিধি লঙ্ঘন। তাই দুই কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। দুই কার্যদিবসের মধ্যে তিনি নোটিশের জবাব দেবেন। এছাড়া তাবিথ আউয়ালের অভিযোগের বিষয়টি তদন্ত করা হচ্ছে বলেও তিনি জানান। চিঠিতে বলা হয়, আপনি গত ৫ জানুয়ারি ২০২০ তারিখে একজন সংসদ সদস্যকে সঙ্গে নিয়ে উত্তরা নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করেছেন, যা সেদিন বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে এবং ৬ জানুয়ারি ২০২০ তারিখে বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।
সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৫ ও বিধি ২২ এর সুস্পষ্ট লঙ্ঘন বিধায় কেন আপনার বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী দুই কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হলো। এর আগে গত ৫ জানুয়ারি ( রোববার) সকালে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আতিকুলের উত্তরা শাখার নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন মেয়র প্রার্থীর জন্য দোয়া চান। এ সময় আতিকুল ইসলামও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ