Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আপিলেও টিকল না জাপার মেয়র প্রার্থীর মনোনয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

আপিলেও বাতিল হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী জি এম কামরুল ইসলামের মনোনয়নপত্র। গতকাল সোমবার রাজধারী সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ তথ্য জানান ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা।
তিনি বলেন, জি এম কামরুল ইসলাম মিরপুর ডিওএইচএসের ভোটার। এটি সিটি করর্পোরেশনের আওতাভুক্ত নয়। ডিওএইচএস ক্যান্টনমেন্ট বোর্ডের অধীনে পরিচালিত হয়। সেজন্য স্থানীয় সরকার নির্বাচনের নিয়ম অনুযায়ী তিনি প্রার্থী হতে পারবেন না। এর আগে, গত ২ জানুয়ারি রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার ইনস্টিটিউটে যাচাই-বাছাই শেষে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম জানান, জি এম কামরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে জি এম কামরুল ছাড়া আরও ছয়জন মনোনয়নপত্র জমা দেন। তাদের সবার প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ডিএনসিসিতে মেয়র পদে অপর ছয় প্রার্থী হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, সিপিবির সাজেদুল হক, পিডিবির শাহীন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলে বারী মাসুদ ও এনপিপির আনিসুর রহমান দেওয়ান। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • mohammad Sirajullah ৭ জানুয়ারি, ২০২০, ৫:৪৪ এএম says : 0
    The person who does not understand the election should not be a candidate for Mayor. It is like a Bangladeshi visitor running for Lokosova in India. Or a Pakistany visitor contesting in Bangladesh Parliament.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ