Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজও উত্তাল ঢাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:১১ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের বিচার দাবিতে আজও আন্দোলন করছে ঢাবি শিক্ষার্থীরা। সকালে রাজুভাস্কর্যের সামনে কালো কাপড় মুখে বেঁধে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া রাজুভাস্কর্যের মুখেও বেঁধে দিয়েছেন কালো কাপড়। আন্দোলনকারীদের দাবি দ্রুততম সময়ে ধর্ষককে গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা।

এছাড়াও আজ নানা প্রতিবাদী কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, প্রতিবাদী চিত্রাঙ্গন, দেশব্যাপী ছাত্রলীগের মানববন্ধন, বিকাল ৩টায় ছাত্র শিক্ষক-সমাবেশ ও সন্ধ্যা ৬ টায় প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠিত।

আন্দোলনরত নামে এক শিক্ষার্থী বলেন, দেশে প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা ঘটছে। যেসব ঘটনা আলোচনায় আসছে, তার কিছু কিছু ক্ষেত্রে অপরাধী গ্রেপ্তার হলেও বিচার হচ্ছে না। ফলে অপরাধীরা আরও বেপরোয়া হয়ে পড়ছে।

আরেকজন বলেন, বিচারহীনতার সংস্কৃতির জন্য ধর্ষিতাদের মৃত্যুর আগে মৃত্যু হচ্ছে আর মাথা তুলে আরও উৎসাহিত হচ্ছে ধর্ষকরা। এভাবে আর চলতে পারে না। আমরা চাই, এটাই যেন শেষ ঘটনা হয়। আর শুরু হয় ধর্ষকদের বিচারের দৃষ্টান্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ