Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশন’র কার্যক্রমকে বেগবান করার উদ্যোগ

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:৫৩ পিএম

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার প্রথম সভা গত ৫ই জানুয়ারী সংগঠনের কার্যালয়ে দুপুর ৩টায় অনুষ্ঠিত হয় । সংগঠনের সভাপতি মইনুল ইসলাম চৌধুরী হেলালের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লোকমান হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সহসভাপতি আহবাব চৌধুরী খোকন, জুসেফ চৌধুরী, শফি উদ্দিন তালুকদার ও মনজুর হোসেন চৌধুরী জগলু, কোষাধ্যক্ষ মইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মানিক আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সফিকুর রহমান মজনু, ক্রীড়া সম্পাদক শাহিন কামেলি, সমাজ কল্যাণ সম্পাদক জামিল আনসারী, সদস্য মান্না মুনতাসির , রোকন হাকিম ও মিজানুর রহমান । অত্যন্ত হৃদ্যতাপুরনো পরিবেশে দীর্ঘ চার ঘন্টার এই সভা থেকে সংগঠনকে শক্তিশালী করতে বিভিন্ন ইতিবাচক সিন্ধান্ত গ্রহণ করা হয় ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সমাজকল্যাণ সম্পাদক জামিল আনসারী । সভায় বিশিষ্ট আলেম ও ইসলামী চিন্তাবিদ, শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগন্জীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় । এছাড়া সংগঠনের সহ সভাপতি শফি উদ্দিন তালুকদারের বড় ভাই গিয়াস উদ্দিন তালুকদার , সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লোকমান হোসেনের ভাবী আফিয়া হোসেন ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক মানিক আহমদের বড়ভাই তারিক আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে একটি শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং তাঁদের বিদেহী আত্নার মাঘফেরাত কামনা করে মোনাজাত করা হয় ।

সভায় জালালাবাদ এসোসিয়েশনকে শক্তিশালী ও কার্যকর করতে বিভিন্ন সিন্ধান্ত নেওয়া হয় । সভায় বিভিন্ন স্টেটে এসোসিয়েশন এর কার্যক্রম জোরদার করার ব্যাপারে ঐক্যমত পোষন করা হয় । সভায় ২১শে ফেব্রুয়ারী জাতীয শহীদ দিবস জালালাবাদ ভুক্ত সকল সংগঠককে সাথে নিযে সংগঠনের কার্যালয়ে উদযাপনের সিন্ধান্ত নেওয়া হয় এবং এ ব্যাপারে সংগঠনের সহ সভাপতি শফি তালুকদারকে আহবায়ক, কোষাধ্যক্ষ মইনুল ইসলামকে যুগ্ম আহবায়ক এবং কার্যকরী কমিটির সদস্য মিজানুর রহমানকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট ২১শে ফেব্রুয়ারী উদযাপন কমিটি গঠন করা হয় । কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, সহ সভাপতি জুসেফ চৌধুরী , সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শফিকুর রহমান মনজু, সমাজ কল্যান সম্পাদক জামিল আনসারী ও কার্যকরী কমিটি সদস্য হেলিম উদ্দিন । এছাড়া ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ব্রঙ্কসে উদযাপনের সিন্ধান্ত নেওয়া হয় এবং এ ব্যাপারে সংগঠনের সহ সভাপতি আহবাব চৌধুরী খোকনকে আহবায়ক এবং কার্যকরী কমিটির সদস্য রোকন হাকিমকে সদস্য সচিব করে ৭ সদস্য
বিশিষ্ট মহান স্বাধীণতা দিবস উদযাপন কমিটি গঠন করা হয । কমিটির অন্যান্য সদস্যবা হচ্ছেন সহ সভাপতি মনজুর হোসেন চৌধুরী জগলু, প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, ক্রীড়া সম্পাদক শাহিন কামেলী , সমাজকল্যাণ সম্পাদক জামিল আনসারী
ও কার্যকরী কমিটির সদস্য মান্না মুনতাসির ।

সভায় সংগঠনের আজীবন সদস্য আই ডি প্রদান এবং সদস্য সংগ্রহ সহ তাদের তথ্যাদি সংগ্রহের জন্য সহ সভাপতি জুসেফ চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয় । সভায় জালালাবাদ ভুক্ত সিলেট বিভাগের ৩৯টি উপজেলার সকল সংগঠনের সাথে এসোসিয়েশন সম্পর্ক আরো জোরদার ও হৃদ্যতাপুরনো করার ব্যাপারে সিন্ধান্ত নেওয়া হয় ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ