Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আর্জেন্টিনা দলে অবসরের হিড়িক!

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চিলির কাছে আবারো টাইব্রেকার ভাগ্যে স্বপ্নভঙ্গ হয়েছে আর্জেন্টিনার, আরো স্পষ্ট করে বললে লিওনেল মেসির। এর সাথে মেসির পেনাল্টি মিস ফুটবল জাদুকরকে বসালো ব্যর্থতার ষোলোকলার আসনে। এই ক্লেষ সইতে না পেরে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন ৫ বারের বর্ষ সেরা। তবে এই দুঃখ শুধু মেসির একার নয়। ক্লান্ত-বিষণœ দল থেকে অবসরের আরো গুঞ্জন শোনা যাচ্ছে। এই তালিকায় আছে দলের সেরা সেরা সব খেলোয়াড়রা।
লিওনেল মেসির নেতৃত্বে সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুইন, এঞ্জেল ডি মারিয়া, এজেকুয়েল লাভেজ্জি, হাভিয়ের মাচেরানোর মত তারকায় গড়া আর্জেন্টিনার এই দল সোনালি প্রজন্মের ইঙ্গিত দেয়। সেই বদৌলতেই তো পর পর তিন-তিনটি ফাইনালে উঠল তারা। কিন্তু ফাইনালে ঘুরেফিরে বার বার ব্যর্থতাই সঙ্গী হয়েছে তাদের। এই দুঃখেই অবসরের ঘোষণা দেন মেসি। মেসির ক্লাব স্বতীর্থ মাচেনারানোও জানিয়েছেন অবসরের কথা। এমনটাই দাবি ইএসপিএনের। প্রভাবশালি গণমাধ্যমটির দাবি, এই তালিকায় নাকি আছেন আগুয়েরো এবং বিলিয়াও। একই রকম চিন্তা করছেন বনেগা, হিগুইন, ডি মারিয়ারাও! যদি সত্যি হয় তাহলে বর্তমান জাতীয় দলের অর্ধেক খেলোয়াড়কেই হারাতে হবে কোচ মার্টিনোকে। মার্টিনো অবশ্য আশাবাদী এতটা কঠিন সিদ্ধান্ত তার শিষ্যরা নেবেন না, “তাদের অবসরের কোন কারণ নেই। তারা ভালো খেলেছে। নিজেদের এভাবে শাস্তি দেয়ার মানে হয় না।”
ইএসপিএনের এই তথ্য সত্যি হলে আগামী রাশিয়া বিশ্বকাপেও হুমকির মুখে পড়ে যাবে আর্জেন্টিনার ভাগ্য। ৬ ম্যাচ শেষে লাতিন আমেরিকার দশ দেশের মধ্যে তাদের অবস্থান তৃতীয়। সরাসরি চারটি দল এখান থেকে বিশ্বকাপের মূল পর্বে অংশ নেয়। পঞ্চম দলের সুযোগ থাকে প্লে-অফের। উল্লেখ্য বাছাইপর্বে ষষ্ঠ অবস্থানে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা দলে অবসরের হিড়িক!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ