Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

আমিরাতের আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলে বই বিতরণ উৎসব

বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৭:২৮ পিএম

আরব আমিরাতের রাজধানী আবুধাবিস্থ বাংলাদেশ স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে বই বিতরণ উৎসব ২০২০।

গত সোমবার আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশ স্কুল মিলনায়তনে আয়োজিত বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। এতে নতুন বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে এখন আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা।

এতে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসানের সভাপতিত্বে ও স্কুল শিক্ষিকা মিসেস জেবুন নাহার ও মিসেস ইসরাত জাহানের পরিচালনায় অনুষ্ঠিত বই উৎসবে প্রধান অতিথি ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন মোহাম্মদ মিজানুর রহমান, অভিভাবক সমন্বয় কমিটির সদস্য মাওলানা আবদুল খালেক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান বলেন, বছরের শুরুতে বিনামূল্যে ১ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের মাঝে ৩৫ কোটির কাছাকাছি নতুন বই বিতরণ নজীরবিহীন ও বিরল ঘটনা। যা অন্য কোন দেশে এমনটি দেখা যায় না। তিনি দেশের ন্যায় প্রবাসেও বিনামূল্যে ছাত্রছাত্রীর হাতে বই তুলে দিতে পারাটাকে সরকারের জন্য গর্বের বিষয় বলে উল্লেখ করে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত।

এদিকে রাষ্ট্রদূতের সহযোগিতায় আমিরাতে দুটো বাংলাদেশি স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরন কার্যক্রম স্কুল শুরুর সাথে সাথেই করতে পারাতে রাস্ট্রদূতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

অপরদিকে নতুন বছরের শুরুতেই নতুন বই হাতে পাওায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানান আনন্দে উদ্বেলিত শিক্ষার্থী ও অভিভাবকগণ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ