Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

নেত্রকোনার কলমাকান্দায় মেছো বাঘ আটক

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৭:৩৫ পিএম

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী গ্রাম বামনগাঁও এলাকা থেকে মঙ্গলবার সকালে একটি মেছো বাঘের শাবক আটক করা হয়েছে।
এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এলাকাবাসী মঙ্গলবার সকালে বামনগাঁও গ্রামের আব্দুল মালেকের বাড়ির পিছনের জঙ্গলে কাঁঠাল গাছের উপরে একটি বাঘের বাচ্চা দেখতে পেয়ে গ্রামবাসীকে খবর দেয়। পরে গ্রামবাসী একত্রিত হয়ে বাঘের বাচ্চাটিকে ধাওয়া করলে প্রাণভয়ে বাঘের বাচ্চাটি জঙ্গলের পাশেই মঙ্গলেশ্বরী পাহাড়ি নদীতে ঝাঁপ দেয়। এ সময় এলাকাবাসী কৌশলে বাঘের বাচ্চাটিকে আটক করতে সক্ষম হয়। খবর পেয়ে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা ও থানা ওসি মাজহারুল করিম ইউপি চেয়ারম্যান মোঃ ওবায়দুল হকের সহযোগিতায় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বাঘের বাচ্চাটিকে উদ্ধার করে কলমাকান্দা প্রাণি সম্পদ অফিসে নিয়ে আসে।
কলমাকান্দা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ ফারুক হোসেন পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, এটি একটি মেছো বাঘের বাচ্চা। এটি এখন সুস্থ ও ভালো আছে।
কলমাকান্দার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা’র সাথে যোগাযোগ করলে তিনি বাঘের বাচ্চা আটকের কথা স্বীকার করে বলেন, উদ্ধারকৃত বাঘের বাচ্চাটি নেত্রকোনার বন বিভাগের নিকট হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ