Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পরিত্যক্ত সম্পত্তি উদ্ধারে সম্মিলিতভাবে কাজ করতে হবে: গণপূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৯:১৬ পিএম

‘নতুন বছরে মন্ত্রণালয়ের সব প্রকল্পে কাজের গতি বাড়াতে হবে। নতুন নতুন উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে। অকারণে চলমান উন্নয়ন প্রকল্প বিলম্বিত করা যাবে না। পরিত্যক্ত সম্পত্তি উদ্ধারে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সরকারি সম্পত্তি অবৈধ দখলমুক্ত করে উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে। সম্মিলিত প্রচেষ্টা না থাকলে আমরা এগোতে পারব না।’- গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেছেন।

গণপূর্ত মন্ত্রী, নিয়মের বাইরে কাউকে কোনো কিছু করতে দেওয়া হবে না। কারও বিরুদ্ধে ন্যূনতম অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে তাকে ছাড় দেওয়া হবে না। দপ্তরগুলোতে দুর্নীতি ও অনিয়মমুক্ত কাজের পরিবেশ সৃষ্টি করতে হবে। ভুল-ত্রুটি থাকলে আত্মশুদ্ধি করতে হবে।

আজ মঙ্গলবার (০৭ জানুয়ারি) সচিবালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারের এক বছর পূর্তিতে ‘স্বপ্নযাত্রার এক বছর’ শিরোনামে মন্ত্রণালয়টির গত এক বছরের কার্যক্রম পর্যালোচনা সভায় দিকনির্দেশনামূলক বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তা ও আওতাধীন দপ্তর-সংস্থার প্রধান সভায় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা অবস্থায় মন্ত্রণালয় ও আওতাধীন সব দপ্তর-সংস্থার কার্যক্রমে ডিজিটালাইজেশনের কোনো বিকল্প নেই।

শ ম রেজাউল করিম বলেন, মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থার সবাইকে একটি পরিবার হয়ে কাজ করতে হবে। তা না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে অপ্রতিরোধ্য গতি, সেটা আমরা ধরে রাখতে পারব না। সংস্থাগুলোর কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা ও গতিশীলতা নিশ্চিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপূর্ত মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ