Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরার কাবাব ফ্যাক্টরিকে লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর উত্তরায় ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

এসময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য কাবাব ফ্যাক্টরি নামের একটি প্রতিষ্ঠনটিকে এক লাখ টাকা জরিমানা ও তাদের বেশ কিছু মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরীর নেতৃত্বে এই ভ্রাম্যামাণ আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত কাবাব ফ্যাক্টরিতে গেলে তাদের রান্না ঘরের পরিবেশ অস্বাস্থ্যকর অবস্থায় পায়। এছাড়া তাদের তৈরি করা রকমারি খাবার মেয়াদোত্তীর্ণ ভেজাল মসলায় তৈরি করারও আলামত পাওয়া যায়। রেফ্রিজারেটরের ভেতরও খুব নোংরা। বাবুর্চিরা মাথায় ক্যাপ ও হাত গ্লাভস ছাড়ায় রান্না করার প্রমাণ পায়। কাবাব ফ্যাক্টরি রেস্টুরেন্টে এমন দৃশ্য সচোখে দেখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

শান্তুনু চৌধুরী জানান, উত্তরায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ‘কাবাব ফ্যাক্টরি’ রেস্টুরেন্টের রান্নাঘরে নোংরা পরিবেশ দেখা যায়। এছাড়া মেয়াদোত্তীর্ণ মার্জারিন, কর্ন, সস তৈরির পাউডারসহ লেবেলবিহীন বেশ কিছু পণ্য পাওয়া যায়। রেফ্রিজারেটরের ভেতরও খুব নোংরা। বাবুর্চিদের মাথায় ক্যাপ ও হাতে গ্লাভস ছাড়া অবস্থায় রান্না করতে দেখা যায়। এসব অপরাধে প্রতিষ্ঠনটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ পণ্য ধংস করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাখ টাকা জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ