Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

দিলেন ৫ প্রতিশ্রুতি

মহানগর নাট্যমঞ্চে তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ৫টি প্রতিশ্রুতির মাধ্যমে পরিবেশ সম্মত আধুনিক উন্নত ঢাকা নগরী গড়ে তুলতে প্রত্যয় ব্যক্ত করেছেন। এগুলো হল- ঐতিহ্য ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা।

গতকাল রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সমর্থনে যুবলীগ আয়োজিত ‘নির্বাচন প্রস্তুতি’ সভায় তাপস এই প্রতিশ্রæতির কথা বলেন। এসব পরিকল্পনা তুলে ধরে প্রতিটি ভোটারের কাছে ভোট প্রার্থনা করতে যুবলীগের প্রতি আহবান জানান তিনি। এ সময় নৌকার প্রার্থী বিজয় করতে মাঠে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী যুবলীগ। একইসাথে সংগঠনটির প্রতিটি ওয়ার্ড ও ইউনিট নেতাদের ভোটারের দ্বারে দ্বারে গিয়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর সমর্থনে ভোট চাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী আমির হোসেন আমু, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন মহি, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল করিম রেজা প্রমূখ।

আমির হোসেন আমু বলেন, সিটি নির্বাচন মামুলি বিষয় নয়, এটা রাজনৈতিক যুদ্ধ হিসেবে আমরা নিয়েছি। যদিও বিএনপি ইতোমধ্যে পরাজয় বরণ করতে শুরু করেছে। ভোটার কাছে না চেয়ে, ভোটের আগেই কারচুপি অভিযোগ তুলছে। ইভিএমের বিরোধীতা করছে। আমরা শত্রæপক্ষকে দূর্বল ভাববো না। তাদের সম্মুখে থেকেই ভোটের মাঠে মোকাবিলা করবো। তিনি বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনে এমন প্রার্থী দেয়া হয়েছে, যে যুবলীগের প্রার্থী। যুবলীগের প্রতিষ্ঠাতা আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। বঙ্গবন্ধু কারাগারে থাকাকালে তিনি আন্দোলন পরিচালনা করতেন। আজ তার পুত্র শেখ ফজলে নূর তাপস মনোনয়ন পেয়েছেন। যুবলীগের প্রতিটি কর্মীকে একজন তাপস হয়ে মাঠে থাকতে হবে।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, তাপস কখনো কথার রাজনীতি করে না, কাজের রাজনীতি করে। যারা ঢাকা-১০ আসনে বসবাস করেন-তারা সেটা জানেন। সিটি নির্বাচনেও সে যে সব পরিকল্পনা করেছেন, তার পুঙ্খানুভাবে বাস্তবায়ণ করবে, এটা আমি জানি। কারণ সে কখনো নিয়মের বাইরে যাইনি, আগামীতে যাবে না। তাই যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে বিনয়ী হয়ে ভোট চাইতে হবে। তাপস নির্বাচিত হলে ঢাকার চেহারা পরিবর্তন হয়ে যাবে। তিনি বলেন, যুবলীগ আর কখনো শক্তি প্রদর্শন করবে না। শক্তি আমরা প্রয়োগ করবো না। যখন স্বাধীনতা স্বার্বভৌমত্বে আঘাত হানবে, তখনই যুবলীগ আঘাত হানবে এবং সে শক্তি যুবলীগের আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ