Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

ইভিএম থাক বা না থাক আমরা আছি

কোম্পানীগঞ্জে ওবায়দুল কাদের

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম থাকবে কিনা এটা সম্পূর্ণ ভাবে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিষয়। ইভিএম পদ্ধতি থাকলেও আমরা নির্বাচনে আছি, আর ইভিএম পদ্ধতি না থাকলেও আমাদের নির্বাচনে অংশগ্রহণে কোন আপত্তি নেই।

গতকাল মঙ্গলবার দুপুরে তাঁর নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার জিরো পয়েন্টে জাতির জনক বঙ্গবন্ধুর মুর‌্যাল প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী “মুজিব বর্ষ” অনুষ্ঠানের শুভ উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথাবরেন তিনি।

দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার সম্পাদক এজি কিবরিয়া চৌধুরীকে আইসিটি আইনে গ্রেফতার ও হাতকড়া পরানোর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত না করে আইসিটি আইনে সাংবাদিককে হাতকড়া পারানোর কোন ঘটনা আমার জানা নেই। সুনির্দিষ্ট অভিযোগ থাকলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তদন্ত করে আমরা সঠিক ব্যবস্থা গ্রহণ করবো। আইসিটি আইনের মামলায় তদন্ত করেই ব্যবস্থা গ্রহণ করার কথা। তবে কোন সাংবাদিক হোক বা কোন নিরীহ কেউ অহেতুক আইনশৃঙ্খলা বাহিনীর হাতে হয়রানি হওয়ার কথা নয়।
এর আগে তিনি জিরো পয়েন্টে বঙ্গবন্ধু মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে কবিরহাট পৌরসভা মিলনায়তনে শীতার্তদের মাঝে কম্বল ও শুকনা খাবার বিতরণ করেন।

ওবায়দুল কাদের বলেন, নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার সুবর্ণচর ও কবিরহাট উপজেলার সম্ভাব্য অংশকে ইকোনোমিক জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এ জন্য সরকার ৪হাজার ৮শ ৩৫একর জমি বরাদ্দ দিয়েছে। এটি বাস্তবায়িত হলে জেলায় বেকারদের কর্মসংস্থানের সু-ব্যবস্থা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, নোয়াখালী জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক নাজমুল হক নাজিম, কবিরহাট পৌর মেয়র জহিরুল হক রায়হান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত, চরপার্বতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সরকারী মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নুর এ মাওলা রাজু প্রমূখ।



 

Show all comments
  • ahammad ৮ জানুয়ারি, ২০২০, ১:৫৭ পিএম says : 0
    জনাব,আপনাদের আপত্তি না থাকাটাই স্বাভাবিক। কারন আপনাদের গৃহপালিত সিইসি আপনাদের পখ্খে কাজ করেছে,করতেছে,এবং করবে।
    Total Reply(0) Reply
  • ahammad ৮ জানুয়ারি, ২০২০, ১:৫৮ পিএম says : 0
    জনাব,আপনাদের আপত্তি না থাকাটাই স্বাভাবিক। কারন আপনাদের গৃহপালিত সিইসি আপনাদের পখ্খে কাজ করেছে,করতেছে,এবং করবে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৮ জানুয়ারি, ২০২০, ৮:০৫ এএম says : 0
    Evm thak ba na thak votar vot dite paruk ar nai paruk apnader jonogoner raier proyojon hoyna,apnader nirbachon holo lok dekhano ashole apnader national govorment social goborment local shoboi pash hoy rate nijeder vote emonki apnader pokkhe mrittu bektio vot dite pare...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১১ ফেব্রুয়ারি, ২০২০
১০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন