Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গনতান্ত্রিক বাম ঐক্যের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের জেনারেল কাসেম সুলেমানিকে হত্যার প্রতিবাদে আগামী ১৪ জানুয়ারি মার্কিন দূতাবাস ঘেরাও করবে গনতান্ত্রিক বাম ঐক্য।

গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে গনতান্ত্রিক বাম ঐক্যের এক মানববন্ধন শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন বাম ঐক্যের সমন্বয়ক মুক্তিযোদ্ধা কমরেড হারুন চৌধুরী। বক্তব্য রাখেন সিপিবি (এম) সাধারন সম্পাদক ও ঢাকা সিটি করপোরেশন দক্ষিণ এর মেয়র প্রার্থী ডাঃ সামাদ সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারন সম্পাদক ডাঃ সামছুল আলম এসডিপির আহ্বায়ক আবুল কালাম আজাদ সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু মাসুম কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) দপ্তর সম্পাদক কমরেড বিধান দাস প্রমুখ।

নেতারা বলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে ইরানের জেনারেল কাসেম সুলেমানিসহ আর ও ১২ জন সেনাবাহিনীর সদস্যকে বর্বরোচিত ভাবে হত্যা করা হয়েছে আমরা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তারা বলেন, আমরা বিচার বহির্ভুত যে কোন ধরনের হত্যাকান্ডের বিরোধী। আমরা হিন্দু মুসলমান বৌদ্ধ খৃষ্টান বুঝিনা আমরা যেকোন মানুষকেই অন্যায় ভাবে নির্যাতন হত্যার বিরুদ্ধে। তারা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র একটি সন্ত্রাসী রাষ্ট্র ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন বর্ণবাদী সন্ত্রাসী এই হামলার মাধ্যমে আবারও প্রমাণিত হল আমেরিকার জনগনসহ বিশ্ববাসীকে সতর্ক থাকতে হবে বিশ্বশান্তির জন্য ডোনাল্ড ট্রাম্প তথা সামাজ্যবাদ মার্কিন যুক্তরাষ্ট্র।

এ মানববন্ধন থেকে হারুন চৌধুরী আগামী ১৪ জানুয়ারি সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে মিছিল সহকারে আমেরিকান দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্য রওনা হওয়ার কর্মসূচী ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দূতাবাস ঘেরাও কর্মসূচি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ