Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সীমান্ত হত্যার জন্য সরকারের ভারত তোষণনীতি দায়ী : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 জাতীয় গণতান্ত্রিক পার্টি’র (জাগপা) সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, দেশ এখন কঠিন ক্রান্তিকাল অতিক্রম করেছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকিসহ জনগণ নিরাপত্তাহীনতায় ভুগছে। ভারতীয় আধিপত্যবাদী শক্তির একক মদদে বর্তমান একদলীয় সরকার বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার দিকে এগিয়ে দিচ্ছে। গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে ৭ জানুয়ারি শহীদ ফেলানী দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।
খন্দকার লুৎফর রহমান বলেন, সীমান্তে ফেলানীর লাশ ঝুলে থাকা মানে হলো বাংলাদেশকে ঝুলিয়ে রাখা। ক্ষমতার প্রতিযোগিতায় আজ দেশের রাজনৈতিক শক্তি, ব্যক্তি ও গোষ্টি ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে নিরব ভ‚মিকা পালন করছে।
তিনি বলেন, কাঁটাতারে ঝুলন্ত ফেলানীর লাশ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক। এই ছবি শুধু ফেলানীর লাশের ছবি নয়, এই ছবি কাঁটাতারে বিদ্ধ বাংলাদেশের সার্বভৌমত্ব। এই ছবি বাংলাদেশের নতজানু পররাষ্ট্রনীতি ও রাজনীতিকদের ভারত তোষণনীতির বিরুদ্ধে তীব্র ধিক্কার।
তিনি বলেন, সীমান্তে বিনা উস্কানীতে বিএসএফ কর্তৃক বাবার সামনে কন্যাকে শিশু ফেলানীকে হত্যাসহ সারা বছর সীমান্তে ভারতীয় বিএসএফ’র নিরীহ বাংলাদেশীদের হত্যার ঘটনা ভারতের আগ্রাসী চরিত্র ও সরকারের নতজানু পররাষ্ট্রনীতির পরিচয় বহন করে। জাগপা’র ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল হুমায়ুন কবির, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন, নির্বাহী সদস্য অধ্যাপক তপন চন্দ্র ধর বেলাল হোসেন, আবদুল হাই আলম, সাইফুল আলম, শেখ ফরিদউদ্দিন পাটোয়ারী, শ্রমিক নেতা আবু সুফিয়ান, আলাউদ্দিন আজাদ, শেখ জাহিদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারের ভারত তোষণনীতি দায়ী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ