Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রোটিয়া দূর্গে ইংল্যান্ডের হানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ডম বেসের ওভারের শেষ বলে সিঙ্গেল নেওয়া সম্ভব ছিল, কি ভেবে যেন নিলেন না ভারনন ফিল্যান্ডার। পরের ওভারে পরপর দুই বলে ডোয়াইন প্রিটোরিয়াস ও আনরিক নরকিয়াকে বিদায় করে ইংল্যান্ডকে জয়ের দুয়ারে নিয়ে গেলেন বেন স্টোকস। পরে ফিল্যান্ডারকেই ফিরিয়ে দলকে দারুণ এক জয় এনে দিলেন এই অলরাউন্ডার। কেপ টাউনে দ্বিতীয় টেস্ট ১৮৯ রানে জিতে চার ম্যাচ সিরিজে ১-১ সমতা এনেছে ইংল্যান্ড। ৪৩৮ রানের লক্ষ্য তাড়ায় ২৪৮ রানে থেমেছে ফাফ দু প্লেসিদের দ্বিতীয় ইনিংস। ১৯৫৭ সালের পর এই প্রথম নিউল্যান্ডসে ইংল্যান্ডের বিপক্ষে হারল দক্ষিণ আফ্রিকা।

২ উইকেটে ১২৬ রান নিয়ে দিন শুরু করা দক্ষিণ আফ্রিকা থামে ২৪৮ রানে। লড়াইটা কেবল দীর্ঘায়িত করেন রাসি ফন ডার ডুসান ও কুইন্টন ডি কক। টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসেবে পরিচিত রাসি ডুসান দেখান চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা। ঠেকিয়ে যান একের পর এক বল। নিজের সহজাত আক্রমণাত্মক ব্যাটিং না করলেও কুইন্টন ডি কক নিয়মিতই খেলছিলেন শট। সেটিই শেষ পর্যন্ত কাল হয়। সাত চারে ১০৭ বলে ডি কক ফিরেন ৫০ রান করে। আর ১৯৪ মিনিট ক্রিজে থেকে ১৪০ বল সামলে ডুসেন থামেন ১৭ রানে। শেষ দিনের খেলা বাকি ছিল কেবল ৯.২ ওভার। ৩৫ রানে ৩ উইকেট নেন স্টোকস। দুটি করে উইকেট নেন অ্যান্ডারসন ও ডেনলি।

ইংল্যান্ড : ২৬৯ ও ২য় ইনিংস : ৩৯১/৮ ডিক্লে.। দ.আফ্রিকা : ২২৩ ও ২য় ইনিংস : (লক্ষ্য ৪৩৮) (আগের দিন ১২৬/২) ১৩৭.৪ ওভারে ২৪৮ (মালান ৮৪, দু প্লেসি ১৯, ফন ডুসেন ১৭, ডি কক ৫০; অ্যান্ডারসন ২/২৩, ব্রড ১/৩৭, বেস ১/৫৭, কারান ১/৩৭, ডেনলি ২/৪২, স্টোকস ৩/৩৫)। ফল : ইংল্যান্ড ১৮৯ রানে জয়ী। ম্যাচসেরা : বেন স্টোকস। সিরিজ : ৪ ম্যাচে ১-১ সমতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ