Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

ঘন কুয়াশা ও দুর্ঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১:১৮ পিএম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। মঙ্গলবার গভীর রাত থেকে এ যানজটের সৃষ্টি হয়েছে। এতে মির্জাপুর উপজেলার কমিধল্যা থেকে টাঙ্গাইলের আশেকপুর পর্যন্ত যানবাহন চলাচলে স্থবিরতা দেখা দিয়েছে। ঘন কুয়াশা, মহাসড়কের বিভিন্ন স্থানে চারলেনের কাজ চলমান থাকা ও দুর্ঘটনার কারণে এ যানজটের সৃষ্টি হয় বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, মহাসড়কে মির্জাপুর উপজেলার জামুর্কী, নাটিয়াপাড়া, বাঐখোলাসহ, করটিয়াসহ কয়েকটি স্থানে নির্মানাধীন চারলেন সড়কের আন্ডারপাস নির্মানের কাজ চলছে। এছাড়া পাকুল্যা, নাটিয়াপাড়া, করটিয়া এলাকায় একপাশ দিয়ে যানবাহন চলাচল করছে। এছাড়া মঙ্গলবার গভীর রাত থেকে ঘন কুয়াশা পড়তে থাকে। ফলে যানবাহনের ধীরগতি শুরু হয়। এরই মধ্যে মহাসড়কে টাঙ্গাইলের রাবনা বাইপাসে ঢাকাগামী হানিফ এন্টারপ্রাইজের একটি বাস দুর্ঘটনা কবলিত হয়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও যান চলাচল বন্ধ হয়ে যায়।

দুপুর সাড়ে বারোটার দিকে মির্জাপুরের জামুর্কী এলাকায় উত্তরাঞ্চলগামী ট্রাক চালক সানোয়ার হোসেন জানান, প্রায় এক ঘন্টা ধরে তিনি একই স্থানে দাড়িয়ে রয়েছেন।

বেলা সোয়া ১টায় এই প্রতিবেদন পাঠানো পর্যন্ত ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে যানজট অব্যাহত রয়েছে বলে ধল্যা গ্রামের বছির, পাকুল্যা বাজারের ব্যবসায়ী বাদল ঘোষ জানান।

এদিকে একই সময় মহাসড়কের জামুর্কীতে অবস্থানরত মির্জাপুর থানার সহকারী উপ পরিদর্শক এএসআই মেহেদি হাসান বলেন ঢাকার দিকে এখন যান চলাচল স্ভাবিক থাকলেও টাঙ্গাইলের দিকে কখনো ধীরগতি আবার কখনো যানজট লাগছে।

মির্জাপুর থানার উপপরিদর্শক (এস আই) মিজানুর রহমান জানান, মহাসড়কে চারলেনের কাজ চলছে। বিভিন্ন স্থানে আন্ডারপাস নির্মাণের কারণে এক লেনে যানবাহন চলছে। এতে যানজট লাগছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১২ ফেব্রুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ