Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইরানে বিমান বিধ্বস্তের কারণ জানাল ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৪:৩২ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানে ১৭৮ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্তের ঘটনায় কোনো সন্ত্রাসী হামলার সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছে ইউক্রেন। বুধবার তেহরানে অবস্থিত ইউক্রেনের দূতাবাসে এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। খবর বিবিসি।

ইউক্রেন দূতাবাস জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ‘বোয়িং-৭৩৭’ মডেলের বিমানটি কারিগরি ত্রুটির কারণেই বিধ্বস্ত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার ভোরে রাজধানী তেহরানের ইমাম খোমেনি বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিমানটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর পারান্দে বিধ্বস্ত হয়। ‘ফ্লাইহার্ডার ২৪’ ফ্লাইট ট্র্যাকারের তথ্য মতে, ইউক্রেনের আন্তর্জাতিক এয়ারলাইন্স ফ্লাইট ৭৫২ বোয়িংটি স্থানীয় সময় ভোরে উড্ডয়ন করে। বিমানটি আরোহীদের নিয়ে ইউক্রেনের রাজধানী কিয়েভের বোরিস্পিল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল।

ইরানি গণমাধ্যম ‘আইএসএনএ’ বিমানটি বিস্ফোরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। যাত্রীবাহী বিমানটি অভ্যন্তরীণ কারিগরি ক্রুটিজনিত সমস্যার কারণেই বিধ্বস্ত হয়েছে বলে দাবি সংশ্লিষ্টদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ