Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঘনকুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ৮ ঘন্টা ফেরি চলাচল বন্ধ

৭ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায়

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৪:৫৪ পিএম

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে গতকাল বুধবার রাত ২টা থেকে সকাল ১০টা পর্যন্ত দীর্ঘ ৮ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তীব্র শীতের মধ্যে ঘাটে এসে আটকা পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে শত শত যাত্রীদের। বিশেষ করে নারী ও শিশু যাত্রীদের দুর্ভোগের সীমা নেই। উভয়ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ৭ শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটিসি ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, ঘন কুয়াশা ও ফেরি স¦ল্পতার কারণে যানবাহন পারাপার বিঘ্নিত হচ্ছে। দুটো রো-রো ও ১টি ইউটিলিটি ফেরি পাটুরিয়া ভাসমান কারখান মধুমতিতে সাময়িক মেরামতে রয়েছে। ১ টি রো-রো ফেরি বিকালে বহরে যুক্ত হওয়ায় মোট ৭টি রো-রো, ৫টি ইউটিলিটি ও ১ টি কে-টাইপ ফেরি দিয়ে যানবাহন পারাপার করতে হিমশিম খেতে হচ্ছে। গতকাল বিকাল ৫টা পর্যন্ত পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় ছিল যাত্রীবাহী বাসসহ সাত শতাধিক যানবাহন।

ঘাটে কর্মরত বিআইডব্লিউটিসির প্রান্তিক সহকারী ও যানবাহন শ্রমিকরা জানান, সকালে আসা যাত্রীবাহী বাস বিকাল পর্যন্ত পার হয়েছে। দুপুরে আসা বাস সন্ধ্যা পর্যন্ত পার হতে পারেনি। দক্ষিণাঞ্চলের অনেক বাস বঙ্গবন্ধু যমুনা সেতু হয়ে চলাচল করেছে। মালবাহী যানবাহন গতকাল সন্ধ্যা পর্যন্ত ফেরিতে বুকিং পায়নি। মালবাহী যানবাহন টার্মিনাল উপচিয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে অপেক্ষায় থাকতে বাধ্য হচ্ছে। পাটুরিয়া ঘাটমুখী ট্রাকগুলোকে উথলী-আরিচা ৪ কিলোমিটার সড়কে সারিবদ্ধভাবে অপেক্ষঅয় রাখা হচ্ছে।
ভাসমান কারখানার উপ-সহকারি প্রকৌশলী হাবিবুর রহমান জানান, দুটি রো-রো ও ১ টি ইউটিলিটি ফেরি এ কারখানায় মেরামতে রয়েছে। বিকালে ১টি রো-রো ফেরি মেরামত শেষে বহরে যুক্ত হয়েছে। সবমিলিয়ে ১৩টি ফেরি যানবাহন পারাপার করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ