Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অস্ট্রেলিয়ান ওপেনে ওয়াইল্ড কার্ড পেলেন শারাপোভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৮:২৮ পিএম

২০১৯ সালে কাঁধের ইনজুরির সাথে লড়াই করে কোনমতে টিকে থাকা পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মারিয়া শারাপোভা অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন ওয়াইল্ড কার্ড পেয়েছেন।

৩২ বছর বয়সী এই রুশ তারকা ২০০৮ সালে বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতেছিলেন। ইনজুরির কারণে কোর্টে নামতে না পারায় বর্তমানে তিনি র‌্যাঙ্কিংয়ের ১৪৭তম স্থানে নেমে গেছেন। যে কারনে অস্ট্রেলিয়ান ওপেনে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি। যদিও এখনো মেলবোর্ন পার্কে শারাপোভা অন্যতম বড় একটি নাম। ইতোমধ্যেই টুর্নামেন্টের ওয়েবসাইটে ওয়াইল্ড কার্ড এন্ট্রি হিসেবে তার নাম ঘোষনা করার সাথে সাথে আলোচনা শুরু হয়েছে।

আগস্টে ইউএস ওপেনের প্রথম রাউন্ডে ক্যারিয়ারের দীর্ঘ প্রতিদ্বন্দ্বী সেরেনা উইলিয়ামসের কাছে পরাজিত হয়ে বিদায় নেবার পর তিনি কোর্টের বাইরে ছিলেন। গত সপ্তাহে ব্রিসবেন ওপেনের মাধ্যমে তিনি কোর্টে ফিরেছেন। যদিও প্রথম রাউন্ডে যুক্তরাষ্ট্রের জেনিফার বার্ডির কাছে ৬-৩, ১-৬, ৬-৭ গেমে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন। এই ম্যাচে পরাজয়ের পর শারাপোভা বলেছিলেন, ‘ম্যাচটি বেশ দীর্ঘ ছিল। আমি মনে করি আমার কাঁধের জন্য এটি একটি বড় পরীক্ষা হয়ে গেল। যদিও এখনো আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারিনি। ম্যাচের শেষের দিকে আমি শক্তি হারিয়ে ফেলেছিলাম।’

২০০৩ সালে অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেক হয়েছিল শারাপোভার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন