Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইভিএমে প্রত্যেকের ভোটাধিকার নিশ্চিত হয় : সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৮:৩১ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, ইভিএমে প্রত্যেক ভোটারের ভোটাধিকার নিশ্চিত হয়, কেউ কারো ভোট দিতে পারেন না।

চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের আসন্ন উপ-নির্বাচন উপলক্ষে আজ বুধবার দুপুরে সার্কিট হাউজে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের এ কথা বলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান প্রমুখ।

উপ-নির্বাচনের পরিবেশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিইসি বলেন, “আমি গতকাল মঙ্গলবার নির্বাচনী এলাকা ঘুরে দেখেছি, লোকজনের সাথে কথা বলেছি। তারা বলেছেন, পরিবেশ বেশ ভালো আছে। প্রার্থীদের মধ্যে কোনো সংঘাত নেই। সুতরাং নির্বাচন অবাধ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পারবো বলে আমি দৃঢ় আশাবাদী।”

বিএনপির অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন, নির্বাচনে যে কেউ অভিযোগ করতে পারেন। এসব অভিযোগের ভিত্তি খুঁজে দেখতে হবে। রিপোর্ট নির্বাচন কমিশনে পাঠানো হবে। রিপোর্টের ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নেবো।

ভোটের দিন নির্বাচনী এলাকার পরিবেশ প্রসঙ্গে নুরুল হুদা বলেন, ভোটারদের ভীত হওয়ার কোনো কারণ নেই। পর্যাপ্ত সংখ্যক ফোর্স থাকবে। কেউ কোথাও বল প্রয়োগের সুযোগ পাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ