Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

কঠিন সময় পার করছে তৈরি পোশাক শিল্প

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম বন্দর ও কাস্টমস সুবিধায় তুলনামূলকভাবে খরচ কম হলেও নানা সমস্যার কারণে চট্টগ্রামের পোশাক শিল্প বর্তমানে নাজুক অবস্থায় রয়েছে বলে মন্তব্য করেছেন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম। গতকাল বুধবার নব-নিযুক্ত কাস্টমস বন্ড কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ মাহাবুবুজ্জামানের সঙ্গে বিজিএমইএ’র নেতাদের সৌজন্য সাক্ষাতে একথা বলেন তিনি।
আবদুস সালাম বলেন, বাংলাদেশের পোশাক শিল্প বর্তমানে কঠিন সময় পার করছে। মীরসরাই ও আনোয়ারায় অর্থনৈতিক অঞ্চল, কর্ণফুলী টানেলসহ ব্যাপক উন্নয়ন কর্মসূচির ধারাবাহিকতায় বিদেশি বিনিয়োগসহ নতুন নতুন শিল্প কারখানা গড়ে উঠবে।
এ ক্ষেত্রে বন্ড কমিশনারেট কর্তৃক কার্যক্রম সহজীকরণ বিনিয়োগ ও রফতানি বৃদ্ধিকল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
বন্ড কমিশনার মোহাম্মদ মাহাবুবুজ্জামান জাতীয় অর্থনীতি ও আর্থসামাজিক উন্নয়নসহ ব্যাপক কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য উল্লেখ করে এ খাতে সহযোগিতার আশ্বাস দেন।
বিজিএমইএ’র সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম, পরিচালক এএম মাহবুব চৌধুরী, অঞ্জন শেখর দাশ, সাবেক প্রথম সহ-সভাপতি নাসিরউদ্দিন চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ মিন্টু, কাস্টমস বন্ড কমিশনারেটের অতিরিক্ত কমিশনার ম. শফিউজ্জামান ও সহকারী কমিশনার সন্তোষ সরেণ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

Show all comments
  • ash ৯ জানুয়ারি, ২০২০, ২:৫৩ এএম says : 0
    POSHAK SHILPO DIE SHOB INDIAN DER BER NA KORLLE , GARMNETS KHAT TOLANITE JEA POWSABE !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ