Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জেদ্দায় পথভ্রষ্ট মেসিদের বাস!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

স্প্যানিশ সুপার কাপ খেলতে বার্সেলোনা দল এখন সউদী আরবে। গতকাল রাতে সেমিফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয় কাতালান ক্লাবটি। এ ম্যাচের প্রস্তুতি নিতে আগের দিন অনুশীলনে যাওয়ার পথে কী হ্যাপা-ই না পোহাতে হলো বার্সাকে! সউদী আরবে অনুশীলনে যাওয়ার পথ ভুল করেছিল বার্সেলোনা দলকে বহনকারী বাস। যানজটের গোলকধাঁধায় পরে অনুশীলনের মাঠে পৌঁছাতে দেরি হয় লিওনেল মেসিদের!

স্থানীয় সময় ৫.৪৫ মিনিটে আল-ইতিহাদ স্পোর্টস সিটিতে সংবাদ সম্মেলনে থাকার কথা ছিল বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে ও মিডফিল্ডার সার্জিও বুসকেটসের। অনুশীলন করার জন্য এ জায়গাটা বেছে নেয় বার্সার টিম ম্যানেজমেন্ট। কিন্তু গড়বড় করে ফেলেন বার্সা দলকে বহনকারী বাসের চালক। আল-ইতিহাদ স্পোর্টস সিটিতে না গিয়ে তিনি ভুল করে রওনা দেন কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে। এতে অনুশীলন শেষে সংবাদ সম্মেলনটা আর ঠিক সময়ে করতে পারেননি বার্সা। বাধ্য হয়েই দেরি হয়েছে। এ নিয়ে ভালভার্দে বলেন, ‘আমরা জানি এ শহরের অবস্থা আগের চেয়ে ভালো। কিন্তু খানিকটা ভুল হয়ে গেছে। রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া যে মাঠে খেলবে আমরা সেখানে গিয়েছিলাম। ভুলটা পৌঁছানোর আগেই সে (চালক) বুঝতে পেরেছে কিন্তু যানজটের কারণে দেরি হয়ে গেল।’

 

সউদী আরবে পৌঁছে ফুটবলের পাশাপাশি ইরান-যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতেও চোখ রাখতে হচ্ছে বার্সাকে, এর আগে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম।‘মার্কা’র খবর, ইরান-যুক্তরাষ্ট্রের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির জের সউদী আরবে পড়ে কি না, তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে কাতালান ক্লাবটি। ইরানের সঙ্গে সউদীর প‚র্বের বিরোধ এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে দেশটির মিত্রসুলভ সম্পর্ক ভাবিয়ে তুলেছে বার্সাকে। দেশটির সঙ্গে সউদীর সীমানা না থাকলেও ধর্মীয়, ভ‚-রাজনীতি এবং অর্থনৈতিক বিরোধ রয়েছে। তবে সউদীতে স্পেনের চারটি দলই জোরদার নিরাপত্তা পাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন