Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মুজিববর্ষের সূচনায় চট্টগ্রামে ব্যাপক কর্মসূচি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষের সূচনায় আজ বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন, পেশাজীবী সংগঠন, বিভিন্ন সংস্থা ও সামাজিক সংগঠনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচি আজ সাড়ম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে উদ্বোধন করবেন। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন কেন্দ্রীয় অনুষ্ঠানটি বিকাল ৩টায় নগরীর এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে সরাসরি প্রদর্শন এবং চট্টগ্রামে স্থাপিত ৪টি ক্ষণগণনা যন্ত্র চালু করবে।

চসিকের উদ্যোগে চারটি ক্ষণগণনা ঘড়ির মধ্যে আন্দরকিল্লা পুরাতন নগর ভবনের সামনে ‘এ’ ক্যাটাগরি একটি, সার্কিট হাউজের সামনে, আদালত ভবন এবং শাহ আমানত সেতু এলাকায় ‘বি’ ক্যাটাগরির তিনটি কাউন্ট ডাউন ক্লক স্থাপন করা হয়েছে।

আওয়ামী লীগ
নগর আওয়ামী লীগের উদ্যোগে আজ সকাল ৯টায় থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভা। কর্মসূচিসমূহ সফল করতে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রশাসনের কর্মসূচি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন জাতীয় অনুষ্ঠানসূচির সাথে সঙ্গতি রেখে আজ বিকেল ৩টায় নগরীতে স্থাপিত ক্ষণগণনা যন্ত্রের স্থানে এবং চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে কেন্দ্রীয়ভাবে নির্ধারিত অনুষ্ঠান প্রদর্শন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ব্যাপক কর্মসূচি
আরও পড়ুন