Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

বাংলাদেশের জন্য বিশ্ব ইজতেমা গৌরবের বিষয়

মেডিক্যাল ক্যাম্প উদ্বোধনকালে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত গৌরবের বিষয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর দূরদর্শিতা দিয়ে বুঝেছিলেন তাবলীগ জামাতের কার্যক্রম একদিন বিশ্বব্যাপী বিস্তৃত হবে। বিশ্ব ইজতেমা আয়োজনের লক্ষ্যে তিনি টঙ্গীতে বিশাল জায়গা বরাদ্দ করেছিলেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে টঙ্গী বিশ্ব ইজতেমা প্রাঙ্গণে আগত মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ইসলামিক ফাউন্ডেশনের ইসলামিক মিশন আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ধর্মসচিব মো. নূরুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মু. আব্দুল হামিদ জমাদ্দার, গাজীপুরের জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলামসহ ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা ২ পর্বে সুন্দরভাবে, নিরাপদে এবং নির্বিঘœ আয়োজনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সকল প্রকার ব্যবস্থ গ্রহণ করেছি। সরকারের প্রতিটি দপ্তর ও সংস্থার মাধ্যমে মুসল্লিদের সেবা প্রদানের সকল সুবিধা নিশ্চিত করা হয়েছে। পরে ধর্ম প্রতিমন্ত্রী মুসল্লিদের মাঝে ওষুধ বিতরণ করেন।

উল্লেখ্য, ইসলামিক ফাউন্ডেশনের ইসলামিক মিশনের উদ্যোগে প্রতিবছরই বিশ্ব ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসলমানদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। ইসলামিক মিশনের ১৮ সদস্যের মেডিক্যাল টিম আজ থেকে ৩ দিন এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি দুই পর্বে বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদান করবেন। মেডিক্যাল টিম প্রতিদিন ৩ শিফটে বিভক্ত হয়ে সার্বক্ষণিক মুসল্লিদের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করবেন।

 

 



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব ইজতেমা

১৪ জানুয়ারি, ২০২০
১২ জানুয়ারি, ২০২০
১১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন