Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইরান-ইরাকে এয়ারলাইন্সগুলোর ফ্লাইট পুনরায় চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ২:৪৬ পিএম

ইরাকে অবস্থিত মার্কিন স্থাপনায় ইরানের হামলার ঘটনায় নিরাপত্তাজনিত কারণে ২৪ ঘণ্টা বন্ধ রাখার পর ইরান ও ইরাকে পুনরায় ফ্লাইট চালু করছে তুরস্ক ও পেগাসাস এয়ারলাইন্স। বৃহস্পতিবার এক বিবৃতিতে তুরস্ক ও পেগাসাস কর্তৃপক্ষ এ তথ্য জানায়। বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার রাত থেকে এসব দেশে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, তুরস্কের এয়ারলাইন্স একটি ফ্লাইট ইস্তাম্বুলের সাবিহা গোকসেন বিমানবন্দর থেকে তেহরানের উদ্দেশে ছেড়ে যাবে। পাশাপাশি পেগাসাস এয়ারলাইন্স থেকে আরও একটি ফ্লাইট একই বিমানবন্দর থেকে তেহরানের উদ্দেশে ছেড়ে যাবে।

উল্লেখ্য, ইরানের কুদস বাহিনীর প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার জবাব দিতে গত মঙ্গলবার রাতে ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। ওই হামলায় ৮০ মার্কিন সেনা নিহত হয় বলেও দাবি করে দেশটি। তবে বুধবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প দাবি করেন, ওই হামলায় কোনো মার্কিন সেনা হতাহত হননি।

এমন পরিস্থি'তে নিরাপ'ত্তার অ'জুহাতে ইরাক ও ইরানে বেশ কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট চলাচলকারী সংস্থা তাদের নির্ধারিত সিডিউল অনির্দি'ষ্ট কালের জন্য বা'তিল করে। তবে পরিস্থি'তি অনু'কূলে থাকলে এসব দেশে ফের ফ্লাইট চালুর কথাও জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ