Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু বাঙালী জাতির সাথে বেঈমানী করেননি ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৪:২৯ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির সাথে বেঈমানী করেননি। তিঁনি পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব চাননি। স্বাধীনতার মহানায়ক হিসেবে বঙ্গবন্ধু বিশ্বের মানচিত্রে একটি পতাকা ও দেশ উপহার দিয়ে গেছেন। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এসব কথা বলেন। মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ মুহিব্বুল্লাহিল বাকী নদভী। এ উপলক্ষ্যে ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের মসজিদে মসজিদে মিলাদ ও দোয়া দিবস পালিত হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার দেশ ও জাতির জন্য শহীদ হয়েছেন। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার ও শেখ রেহানা কঠোর পরিশ্রম করে দেশকে বিশ্বের দরবারে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে স্বাধীনতা বিরোধীদের হাতে দেশ চলে গিয়েছিল। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছেন বলেই আজ আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্বে পরিচয় দিতে পারছি। তিনি বঙ্গবন্ধসহ তার পরিবারের সকল শহীদদের রুহের কামনা করে দোয়া করার অনুরোধ জানান।

মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রূহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। বঙ্গবন্ধুর পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনাসহ দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য মহান আল্লাহর কাছে বিশেষ দোয়া করা হয়। পাশাপাশি জেল হত্যাকা-ে শহীদ জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শহীদ, নির্যাতিতা মা বোন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ ও বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে শহীদদের জন্যও বিশেষ দোয়া করা হয়।

মিলাদ মাহফিলে ধর্ম প্রতিমন্ত্রী এপিএস নাজমুল হক সৈকত, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লি অংশ গ্রহণ করেন। এর আগে সকালে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম।



 

Show all comments
  • Miah Muhammad Adel ১০ জানুয়ারি, ২০২০, ৫:২৮ পিএম says : 0
    নিজেদের কর্মকান্ডের দিকে চেয়ে দেখা উচিত এই জন্য যে তারা তাঁর নাম ভাঙ্গিয়ে তাঁর অনাদর্শের দিক অনুসরন করে চলে।
    Total Reply(0) Reply
  • ahammad ১০ জানুয়ারি, ২০২০, ৬:৪৩ পিএম says : 0
    জনসব,সত্য কথাটি বলার জন্য ধন্যবাদ। বঙ্গবন্দুতো বেঈমানী করেননি,কিন্তুওনার রেখে যাওয়া দল নিয়ে ওনার নাম ভঙ্গিয়ে চলে আপনারা কেন করতেন ???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন