Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাইজারের সামরিক ঘাটিতে সংঘর্ষ, নিহত ৮৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৪:৩৪ পিএম

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে একটি সামরিক ঘাটিতে সন্দেভাজন জঙ্গিদের হামলায় ২৫ সেনা নিহত হয়েছে। এ সময় নিরাপত্তা বাহিনীর পাল্টা অভিযানে ৬৩ জঙ্গি সদস্যও নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।
বৃহস্পতিবার দেশটির মালি সীমান্তের কাছে চিনাগোদরা এলাকায় সেনাবাহিনীর এক অভিযানের মধ্যেই জঙ্গিরা এ হামলা চালায় বলে জানা গেছে।
প্রতিরক্ষা মন্ত্রী কর্নেল সোলিমানি গাজোবি দেশটির এক টেলিভিশনে বলেছেন, পশ্চিম টিলাবেরির চীনগোদারে যানবাহন ও মোটরসাইকেলে জঙ্গিরা রাত ১ টার দিকে এ হামলা চালায়। ওই সময় সামরিক বাহিনী অত্র স্থানে অভিযান চালাচ্ছিল।
তিনি আরো বলেন, সেখানে পাল্টাপাল্টি হামলায় নিরাপত্তা বাহিনীর ২৫ সেনা ও ৬৩ জঙ্গি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে অনেকেই। তবে নাইজার বিমান বাহিনীসহ সম্মলিত বাহিনী অভিযানে জঙ্গি গোষ্ঠিকে প্রতিহত করতে সক্ষম হয়েছে এবং তাদেরকে দেশটির সীমানা ত্যাগ করতে সফল হয়েছেন।
ধারণা করা হচ্ছে, ওই অঞ্চলজুড়ে বাড়তে থাকা মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আল-কায়েদা কিংবা ইসলামিক স্টেটের (আইএস) সদস্যরাই এ হামলা চালিয়েছে। এর আগে গত ডিসেম্বরে চিনাগোদরারের পশ্চিমে অন্য একটি টহল চৌকিতে জঙ্গি হামলায় ৭১ সেনা নিহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইজার

২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ