Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

নির্বাচনে বিজয় ছিনিয়ে আনা পর্যন্ত আমাদের লড়াই অব্যাহত থাকবে: বিএনপি মহাসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৭:৫৮ পিএম

‘এ অবৈধ্য সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাই ঐক্যবদ্ধ হোন। যারা ভোট দিতে যাবেন তারাও ঐক্যবদ্ধ হবেন। নির্বাচনে বিজয় ছিনিয়ে আনা পর্যন্ত আমাদের লড়াই অব্যাহত থাকবে।’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেছেন।

আজ শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অভিবক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নির্বাচনী প্রচারণা শুরু করে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করে মির্জা ফখরুল এসব কথা বলেন।

ফখরুল বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য, দেশনেত্রীর মুক্তির জন্যে একটি আন্দোলন হিসেবে এই নির্বাচনকে আমরা গ্রহণ করেছি। ইশরাক হোসেনকে সামনে নিয়ে আমরা সেই আন্দোলন শুরু করলাম। আজ থেকে নতুন আমাদের নতুন আন্দোলন শুরু হলো। এই আন্দোলন গণতন্ত্র মুক্ত করবার আন্দোলন, জনগণকে মুক্ত করবার আন্দোলন। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবার আন্দোলন। এই আন্দোলনে আমাদের মার্কা ধানের শীষ

এ সময় ইশরাক হোসেনকে পরিচয় করিয়ে দিয়ে বিএনপির মহাসচিব বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র নির্বাচনে প্রচারের প্রথম দিনে আমরা বিএনপির পক্ষ থেকে মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছি বীর মুক্তিযোদ্ধা, সাবেক মেয়র, সাবেক মন্ত্রী সাদেক হোসেনের বড় ছেলে তরুণ নেতা ইশরাক হোসেনকে। ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়েছেন দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা যিনি মিথ্যা মামলায় কারাগারে রয়েছেন দেশনেত্রী খালেদা জিয়া।
ইশরাককে মনোনয়ন দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাবেক এমপি সালাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুলসহ দলীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, এর আগে শুক্রবার সকাল ১০টায় দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পর ইশরাক হোসেন জুরাইনে তার পিতা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ১০ জানুয়ারি, ২০২০, ৯:০৮ পিএম says : 0
    আপনারা নির্বাচন কে চ্যালেন্জ হিসেবে গ্রহন।ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করুন।ভোট দিতে কেন্দ্রে যেতে ভোটারদের উৎসাহী করুন।অতি কথন নয় কাজ করুন।
    Total Reply(0) Reply
  • Md Shahidul Islam ১০ জানুয়ারি, ২০২০, ৯:২২ পিএম says : 0
    আপনারা নির্বাচন কে চ্যালেন্জ হিসেবে গ্রহন।ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করুন।ভোট দিতে কেন্দ্রে যেতে ভোটারদের উৎসাহী করুন।অতি কথন নয় কাজ করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন