Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

জীবনের জায়গায় সোনার বুট জয়ী ফাহিম!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৮:১৮ পিএম

দেশসেরা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের খেলা হচ্ছে না বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে। অসুস্থতার কারণে তিনি অনুশীলনে যোগ দিতে পারছেন না বলে তার জায়গায় সুযোগ পেয়েছেন সোনার বুট জয়ী কিশোর ফরোয়ার্ড ফয়সাল হোসেন ফাহিম। অন্যদিকে নিজ বিয়ের আনুষ্ঠানিকতা শেষে শুক্রবার দেশে ফিরে অনুশীলনে যোগ দিয়েছেন ডেনমার্ক প্রবাসী জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে গত সোমবার ২৩ সদস্যের জাতীয় দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ব্রিটিশ কোচ জেমি ডে’র অনুপস্থিতিতে এই দল ঘোষণা করা হলেও তার নির্বাচিত খেলোয়াড়রাই সুযোগ পান স্কোয়াডে। যেখানে ছিলেন দেশসেরা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। কিন্তু বুধবার থেকে শুরু হওয়া জাতীয় দলের অনুশীলনে থাকতে পারছেন না এই ফরোয়ার্ড। মূলত অসুস্থতার কারণেই অনুশীলনে যোগ দেয়া হচ্ছেনা জীবনের। আগেরদিন রাতে ঢাকায় ফিরে বৃহস্পতিবার জাতীয় দলের অনুশীলনে এসে কোচ জেমি ডে জীবনকে না দেখে খোঁজ-খবর নিয়ে জানতে পারেন তিনি খুবই অসুস্থ। ফলে তার জায়গায় ফরোয়ার্ড ফয়সাল হোসেন ফাহিম’কে অন্তর্ভূক্ত করে কোচ।

২০১৭ সালে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে হ্যাটট্রিকসহ চার ম্যাচে সাত গোল করে সোনার বুট জিতেছিলেন ফাহিম। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে কাতারের বিপক্ষে বাংলাদেশের জয়ে তার পা থেকে এসেছিল দারুণ এক গোল। গত বছর অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশপেও সোনার বুট জিতেন এই কিশোর। ঘরোয়া আসরে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলা ফরোয়ার্ড ফাহিম এই প্রথমবার ডাক পেলেন জাতীয় দলে। নিয়মিত ফরোয়ার্ড জীবনের অসুস্থতাই তাকে দলে সুযোগ করে দিয়েছে।

এদিকে নিজ ক্যারিয়ারে নতুন ইনিংস শুরু করে ফের মাঠে ফিরেছেন ডেনমার্ক প্রবাসী জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। সম্প্রতি বিয়ে করেছেন জামাল। গত ৫ জানুয়ারি ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের গোল্ডেন প্যালেসে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তিনি। নববধুকে ক’দিন সঙ্গ দিয়ে কাল ঢাকায় ফিরেই জাতীয় দলের অনুশীলনে যোগ দেন জামাল ভূঁইয়া।

আগামী ১৫ জানুয়ারি বঙ্গবন্ধু গোল্ডকাপের বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনির বিপক্ষে ম্যাচ দিয়েই টুর্নামেন্টে মিশন শুরু করবে স্বাগতিক বাংলাদেশ। এদিন বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। প্রথমদিনের অনুশীলনে বেশ সিরিয়াস ছিলেন জামাল। মিডিয়াকে কিছু না বললেও আকার-ইঙ্গিতে বুঝালেন সদ্য সমাপ্ত নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে ব্যর্থতা তিনি কাটাতে চান বঙ্গবন্ধু গোল্ডকাপে দলের ভালো পারফরমেন্স দিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে
আরও পড়ুন