Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

‘ইভিএমে ভোট চুরির পাঁয়তারা চলছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট চুরির পাঁয়তারা করছে সরকার। গতকাল জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরামের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, এই নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে নিতে হবে। জাতীয় নির্বাচনের মত এ নির্বাচনের ফলাফল নিয়েও মানুষ সন্দিহান। ২০১৪ সালের নির্বাচন ছিল ভোটার বিহীন। ২০১৮ সালের নির্বাচন হয়েছে রাতে ভোট ডাকাতির মাধ্যমে। দেশ বিদেশের মানুষের কাছে ভোট ডাকাত হিসাবে তাদের পরিচিতি হয়ে গেছে । এখন বের করেছে ইভিএম। এটি নিঃশব্দে, নিরবে, নির্বিঘœভাবে ভোট চুরির একটি প্রকল্প। আপনারা সকলেই ইভিএমের বিরুদ্ধে কথা বলবেন। এই ইভিএমের মাধ্যমে জনগণের ভোট তারা আবার চুরি করার পাঁয়তারা করছে। এটা যদি অব্যাহত থাকে তাহলে জনগণ তার পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে পারবেনা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তি সম্ভব নয়। খালেদা জিয়ার জন্য আমাদের আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। রাজীব ধর তমালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, সংগঠনটির সঞ্চালক সীমান্ত দাসসহ অনেকে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ