Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় কর্মসূচীর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের কর্মসূচী পালন ছাড়াও স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কার্যক্রম ঘোষণা করা হয়েছে। গতকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অধিদফতরের স্বাস্থ্য সেবা বিভাগের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ এ ঘোষণা দেন। এ কার্যক্রমের আওতায় প্রতিমাসে একটি করে সেবা ও প্রচারণা মাস উদযাপন করা হবে বলেও জানান তিনি।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে চলতি বছরের মার্চ মাসে যক্ষাপ্রতিরোধ ও সেবা মাস হিসাবে পালন করা। এপ্রিল’ ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ ও সেবা মাস, মে’ নিরাপদ মাতৃত্ব, শিশু, কৈশোর ও মাতৃ স্বাস্থ্য সেবা মাস, জুন’ ২০২০ দেশজ চিকিৎসা প্রচারণা ও সেবা মাস, জুলাই’ পুষ্টিসেবা ও সচেতনতা মাস, আগস্ট’ জনসম্পৃক্ত ও জনকেন্দ্রিক স্বাস্থ্যসেবা ব্যবস্থাপণা মাস, সেপ্টেম্বর’ স্বাস্থ্য সেবায় রোগী নিরাপত্তা উন্নয়ন মাস, অক্টোবর’ মানসিক স্বাস্থ্য সচেতনতা ও সেবা মাস, নভেম্বর’ অসংক্রামক রোগ সচেতনতা ও সেবা মাস,
ডিসেম্বর’ সর্বজনীন স্বাস্থ্য সেবা প্রচারণা মাস, আগামী বছরের জানুয়ারী’ এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স সচেতনতা মাস এবং ফেব্রæয়ারি’ ভাইরাল হেপাটাইটিস সচেতনতা ও সেবা মাস হিসাবে পালণ করা হবে। এছাড়া ২০২১ সালের মার্চ-এ মুজিব বর্ষের স্বাস্থ্য সেবা কার্যক্রম পর্যালোচনা এবং পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য

১১ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ