Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু ফিরে আসায় বিজয় পূর্ণতা পেয়েছে

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাঙালির বিজয় ছিল অসম্পূর্ণ। তার দেশে ফিরে আসার মধ্য দিয়ে সেই বিজয় পূর্ণতা পেয়েছে।
গতকাল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর ওবায়দুল কাদের সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে সকালে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।
ওবায়দুল কাদের বলেন, সশস্ত্র সংগ্রামের মধ্যে দিয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় হয়। বিশ্বের বুকে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। কিন্তু বঙ্গবন্ধু তখনও পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন। তার অনুপস্থিতিতে স্বাধীনতা ছিল অপূর্ণ। জাতি প্রতি মুহূর্তে তার অনুপস্থিতি অনুভব করছিল। ৮ জানুয়ারি তিনি মুক্তি পান। আর ১০ জানুয়ারি দেশে এসে পৌঁছান।

তিনি বলেন, এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তার আদর্শ ধারণ করে নিয়োজিত থাকাই হবে আমাদের আজকের শপথ। এজন্য আওয়ামী লীগকে আরও সুসংগঠিত ও আদর্শিক দল হিসেবে গড়ে তোলার ওপর জোর দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সাম্প্রদায়িকতা প্রধান অন্তরায়। এর পৃষ্ঠপোষক হিসেবে কাজ করছে বিএনপি। কিন্তু সাম্প্রদায়িকতার বিষ বৃক্ষের মূলোৎপাটন করে শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তোলাই আওয়ামী লীগের মূল লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১১ ফেব্রুয়ারি, ২০২০
১০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন