Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সিলেট চেম্বারে বিদেশ ফেরত কর্মীদের জন্য হেলপ ডেস্ক চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বিদেশ ফেরত কর্মীদের জন্য সিলেট চেম্বার অব কমার্সে হেলপ ডেস্ক চালু করা হয়েছে। গতকাল চেম্বার কনফারেন্স হলে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) সহযোগিতায় বিদেশ ফেরত কর্মীদের জন্য হেলপ ডেস্কের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, বিদেশ ফেরত কর্মীদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে বিইএফ ও আইএলও সিলেট চেম্বার কার্যালয়ে একটি হেলপ ডেস্ক স্থাপনে এগিয়ে এসেছে। এজন্য আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
সভায় বিইএফের অ্যাডিশনাল সেক্রেটারি আসিফ আইয়ুব বলেন, সিলেটের পাশাপাশি চট্টগ্রামেও আমরা প্রবাসীদের জন্য এ রকম হেলপ ডেস্ক চালু করেছি। হেলপ ডেস্কটি বিদেশ ফেরত কর্মীদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করার পাশাপাশি ছোটখাটো যেকোনো ব্যবসা চালু করতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবে। সভায় আরো উপস্থিত ছিলেন আইএলওর প্রোগ্রাম অফিসার এএনএম তানজিল এহছান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সিলেটের সহকারী পরিচালক মীর কামরুল ইসলাম, ইউসেপ বাংলাদেশের রিজিওনাল ম্যানেজার ইঞ্জিনিয়ার এস কে বর্ণা, প্রবাসী কল্যাণ ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. মাহা আলম, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার বুশারত আলী, সিলেট চেম্বারের পরিচালক মো. সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, আব্দুর রহমান জামিল, খন্দকার ইসরার আহমদ রকী।

 

 



 

Show all comments
  • সেলিম ৪ মে, ২০২০, ৫:৩২ পিএম says : 0
    কিছু দিনের মধ্যে আমিও ইরাক থেকে চলে আসতে হবে কারন করুনা ভাইরাসে জন্য প্রজেক্ট বন্ধ করে দিবে তাই আমরা অনেক চিন্তার মধ্যে আছি প্রবাসি কল্যাণ ব্যাংক থেকে ঋণ পাইলে কিছু করে পরিবার চালানো সম্ভব না হয় আমি সহ জত প্রবাসি দেশে ফিরবে মহাবিপদে পড়তে হবে
    Total Reply(0) Reply
  • Md.Abul kashim ৬ জুলাই, ২০২০, ১১:২৮ পিএম says : 0
    আমি u.a.e.থাকি খুব বিপদে আছি
    Total Reply(0) Reply
  • Md.Abul kashim ৬ জুলাই, ২০২০, ১১:২৯ পিএম says : 0
    আমি u.a.e.থাকি খুব বিপদে আছি
    Total Reply(0) Reply
  • মো জাহিদ হাসান ৩০ জুলাই, ২০২০, ১১:৫৬ পিএম says : 0
    আসসালামু আলাইকুম স্যার আমি একজন দুবাই প্রবাসী স্যার আমি ছুটি তে আইসিলাম ০২ ০১ ২০২০ কিন্তু স্যার আমি আর জেতে পারতেসি না এখন স্যার আমি আমার পরিবার চালানোর জন্য একটা হাসের খামার করব কিন্তু স্যার আমার কাছে টাকা নাই স্যার আমি কি একটা লোন পেতে পারি দয়া করে জানাবেন স্যার দয়া করে আমি খুব বিপদে আসি...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ