Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রকৌশলী শরীফের দক্ষ পরিচালকের স্বীকৃতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দক্ষ ও অভিজ্ঞ প্রকল্প পরিচালক হিসেবে স্বীকৃতি পেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ শরীফ উদ্দিন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা ক‚টনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন শীর্ষক প্রকল্পের দৃষ্টিনন্দন ও সফল সমাপ্তির জন্য তাকে এ স্বীকৃতি দেওয়া হয়। ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, গত বুধবার স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে তাকে এই প্রশংসা পত্র দেন।

এতে আরও উল্লেখ করা হয়, ২১৯ কোটি ৬৭ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা ক‚টনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন’ কাজ ২০১৫ সালের ১ মার্চ শুরু হয়। এই প্রকল্পের সফল সমাপ্তি হয় ২০১৮ সালের ৩০ জুন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা ক‚টনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন; সড়কের পানিবদ্ধতা এবং বনানী লেকের দূষণ নিরসনে বিকল্প ড্রেনেজ লাইন নির্মাণ; প্রকল্প এলাকার যানজট হ্রাসের মাধ্যমে নিরবচ্ছিন্ন যানচলাচল ব্যবস্থার স¤প্রসারণ; প্রকল্প এলাকার ফুটপাত উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে পথচারীদের চলাচল সুগম করা; প্রকল্প এলাকার আর্থসামাজিক উন্নয়ন; সর্বোপরি প্রকল্প এলাকার উন্নয়নের মাধ্যমে এলাকায় বসবাস ও কর্মরত ক‚টনৈতিক ব্যক্তিদের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করাই এই প্রকল্পের উদ্দেশ্য ছিল বলে জানায় ডিএনসিসি।

প্রকল্পের আওতায় ৪৮ দশমিক ৪১৬ কিলোমিটার (কিমি) রাস্তা, ২৩ দশমিক ০৯৪ কিলোমিটার পাইপ ড্রেন, ৬২ দশমিক ৫০২ কিলোমিটার খোলা ড্রেন এবং ৭৫ দশমিক ৪৩১ কিলোমিটার ফুটপাত নির্মাণ ও উন্নয়ন করা হয়েছে। এসময় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্তী, যুগ্ম প্রধান আবু মোহাম্মদ মহিউদ্দিন কাদেরী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়–য়া উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষ পরিচালক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ