Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইরিশদের হৃদয় ভাঙা জয় ক্যারিবীয়দের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ম্যাচের পরতে পরতে ছিল উত্তেজনা, নাটকীয়তা। শেষ ওভারের একেকটি বল মেলে ধরল নাটকীয়তার চূড়ান্ত রূপ। ফুল টসে রান নেই, ইয়র্কারে সিঙ্গেল। পরপর দুই বলে রান আউট হতে হতেও না হওয়া। পঞ্চম বলে ছক্কায় সবকিছুর অবসান। নয় নম্বরে নেমে হেইডেন ওয়ালশের বীরোচিত ব্যাটিং যে মঞ্চ তৈরি করে দিয়েছিল, সেখানেই দারুণ ছক্কায় শেষাঙ্কের নায়ক শেলডন কটরেল। আইরিশদের হৃদয় ভেঙে ক্যারিবিয়ানদের জয়। রুদ্ধশ্বাস উত্তেজনার দ্বিতীয় ওয়ানডেতে ১ বল বাকি রেখে ১ উইকেটের জয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ক্যারিবিয়ানরা জিতেছিল আগেই।

বার্বাডোজে গতপরশু রাতে ২৩৭ রানের পুঁজি নিয়ে আইরিশরা লড়েছে নিজেদের উজাড় করে। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেনি ক্যারিবিয়ান লোয়ার-অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায়। শেষ ৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৫ রান, উইকেট ২টি। মার্ক অ্যাডায়ারকে পরপর দুটি বাউন্ডারিতে সমীকরণ সহজ করে দেন আলজারি জোসেফ। ৪৯তম ওভারে অফ স্পিনার অ্যান্ডি ম্যাকব্রাইন দেন কেবল ১ রান। শেষ ওভারে প্রয়োজন পড়ে ৫ রান। বোলার সেই অ্যাডায়ার। প্রথম বলে রান নিতে পারেননি ওয়ালশ, দ্বিতীয় বলে নেন সিঙ্গেল। তৃতীয় বলে চরম নাটকীয়তা রান আউট নিয়ে। বোলিং প্রান্তে অ্যাডায়ার যখন বেলস ফেলে দেন, ব্যাটসম্যান কটরেল তখন ক্রিজের ধারেকাছে ছিলেন না। কিন্তু একটা পর্যায়ে অ্যাডায়ারের হাত থেকে ফসকে যায় বল। বেলস ভাঙার মুহ‚র্তে বল তার হাতে ছিল কিনা, প্রায় ৫ মিনিট নানা ভাবে রিপ্লে দেখেও নিশ্চিত হতে পারেননি তৃতীয় আম্পায়ার। বেঁচে যান কটরেল। পরের বলেও দুই ব্যাটসম্যান প্রায় একই প্রান্তে। ফেরার চেষ্টায় উইকেটে পড়ে যান কটরেল। কিন্তু এবার ফিল্ডারের থ্রো ধরতেই পারেননি অ্যাডায়ার। পরের বলে কাভারের ওপর দিয়ে ছক্কা মেরে উল্লাসে মাতেন কটরেল। কেনিংটন ওভালে টস হেরে ব্যাটিংয়ে নামা আইরিশদের একমাত্র ফিফটি পল স্টার্লিং (৭৯ বলে ৬৩)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইরিশ

৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ