Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ১৫সহ বহু আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:৪৩ পিএম

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েতার এক মসজিদে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অনেকে। শুক্রবার (১০ জানুয়ারি) এ ঘটনা ঘটে। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙ্গোভের দেশটির সংবাদ মাধ্যম এ তথ্য জানায়।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার মাগরিবের নামাজ চলাকালীন ওই মসজিদে বোমা বিস্ফোরণ হয়। এতে উপ-পুলিশ সুপার (ডিএসপি) আমানউল্লাহ এবং মসজিদের ইমাম রয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। এই হামলা দায় এখন পর্যন্ত কোন সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি।
পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন জানায়, আহতদের কোয়েটার সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেলুচিস্তানের পুলিশ প্রধান মহসিন হাসান বাটের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। বোম ডিসপোজাল স্কোয়াড এবং নিরাপত্তকর্মীরা মসজিদ চত্বরে তল্লাশি চালাচ্ছেন এবং এলাকাটি ঘিরে রেখেছেন। মসজিদটি ঘনবসতিপূর্ণ পশতুন-সংখ্যাগরিষ্ঠ এলাকায় অবস্থিত।

ডিআইজি চিমা জানান, এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। হামলার পেছনে কোনো জঙ্গি গোষ্ঠী জড়িত কি-না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।
পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গাফুর টুইট বার্তায় বলেছেন, ফ্রন্টিয়ার কর্পস কর্মীরা বিস্ফোরণস্থলে পৌঁছেছে। পুলিশের পাশাপাশি তারাও তল্লাশি অভিযানে অংশ নিয়েছে।

সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বরাত দিয়ে টুইটে তিনি আরও বলেন, যারা মসজিদে নিরপরাধদের লক্ষ্য করে তারা কখনও সত্যিকারের মুসলমান হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ