Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ৩০ জানুয়ারী ২০২০, ১৬ মাঘ ১৪২৬, ০৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রথম কোয়ালিফায়ার রাজশাহী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ৬:০৫ পিএম

লিগ পর্বের শীর্ষে উঠল রাজশাহী রয়্যালস। নিজেদের শেষ ম্যাচে গেইলের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। এতে ১৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রামকে শীর্ষস্থান থেকে সরিয়ে দিয়েছে রাজশাহী। কারণ নেট রান রেটে এগিয়ে গেল লিটন-রাসেলরা।


এ দিকে, শেষ ম্যাচে মুখোমুখি হতে যাওয়া ঢাকা প্লাটুন ও খুলনা টাইগার্স এরই মধ্যে ১৪ পয়েন্ট অর্জন করেছে। দুই দলেরই নেট রান রেট চট্টগ্রাম ও রাজশাহীর চেয়ে বেশি। তাই ঢাকা ও খুলনার সামনে শীর্ষস্থান দখলের সুযোগ থাকছে। আর এই ম্যাচে যেই দল হারবে টেবিলের চারেই থাকবে সে দল। তবে এ ক্ষেত্রেও রাজশাহী দুইয়ের বাইরে যাচ্ছে না। নিশ্চিতভাবে প্রথম কোয়ালিফায়ার খেলবে রাসেলের রয়্যালস শিবির।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ ৪১ তম ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৫৫ রান তোলে চট্টগ্রাম। জবাবে লিটনের ৭৫ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৪ বল বাকি থাকতে জয় তুলে নেয় রাজশাহী।

দিনের শুরুতে টস জিতে ফিল্ডিং করতে নামে রাজশাহী। চট্টগ্রামের হার্ডহিটার গেইল প্রথম ম্যাচ খেলতে নেমে জ্বলে উঠতে পারেননি। জুনায়েদের পর তিনিও আউট ২৩ রানে। বড় কোনো জুটি গড়তে পারেনি তারা। এতে ৯৩ রানে চার উইকেট পড়ে চট্টগ্রামের। শেষ দিকে, মাহমুদউল্লাহ ৪৮ ও নুরুল হাসান সোহান ৩০ রান করেন। এতে রাজশাহীকে ১৫৬ রানের টার্গেট দেয় চ্যালেঞ্জার্স শিবির।

জবাবে লিটন ও আফিফের ৮৮ রানের ওপেনিং জুটিতে মজবুত অবস্থানে যায় রাজশাহী র‌য়্যালস। আফিফ ৩২ রান করে আউট হন। আর লিটন ৪৮ বলে ১১টি চার ও এক ছক্কায় ৭৫ রান করে আউট হন। শেষ দিকে ২৫ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন শোয়েব মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১৮ জানুয়ারি, ২০২০
১৭ জানুয়ারি, ২০২০
১৫ জানুয়ারি, ২০২০
১৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ