Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলা বন্দরের ড্রেজিং কাজ পরিদর্শন নৌ প্রতিমন্ত্রীর

মংলা বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বঙ্গোপসাগরে মংলা বন্দর চ্যানেল আউটারবার ড্রেজিং কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
এসময় তিনি বলেন, এক সময়ের মৃত প্রায় এ বন্দর এখন শুধু গতিশীল নয়, এ বন্দরকে ঘিরে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। আর এ ড্রেজিং প্রকল্পটি বাস্তবায়ন হলে সাড়ে ১০ মিটার ড্রাফটের পণ্যবাহী বানিজ্যিক জাহাজ সরাসরি মংলা বন্দরে ভিড়তে পারবে বলেও জানান প্রতিমন্ত্রী। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে হংকং রিভার ইঞ্জিনিয়ারিং নামের একটি চীনা কোম্পানি মংলা বন্দরের প্রবেশমুখে অ্যাংকারেজ পর্যন্ত ড্রেজিং কাজ করছে। ২০১৭ সালের ১৪ নভেম্বর একনেকে এ প্রকল্পটি অনুমোদনের পর দরপত্রে কাজ পাওয়া ওই প্রতিষ্ঠানটি গত বছর ফেব্রæয়ারিতে ডাইক নির্মাণসহ খনন কার্জ শুরু করে। ইতিমধ্যে মোট কাজের ২৪ শতাংশ খনন কাজ সম্পন্ন করেছে চীনা প্রতিষ্ঠানটি। গতকাল শনিবার দুপুরে স্পীড বোট যোগে ড্রেজিং কাজের অগ্রিগতি দেখতে মংলা বন্দরের অদূরে আউটারবার এলাকা পরিদর্শনে যান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ভোলা নাথ দে, যুগ্ন-প্রধান রফিক আহম্মদ সিদ্দিক, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হকসহ বন্দরের কর্মকর্তারা তার সফর সঙ্গী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ