Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাভেল্লা হত্যা কাইয়ুমসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ইতালির নাগরিক চেজারে তাভেল্লা হত্যা মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাতজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। গতকাল ঢাকা মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরী আগামী ৪ আগস্ট এ অভিযোগপত্রটি গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন।
এ বিষয়ে ঢাকা মহানগর অপরধ তথ্য ও প্রসিকিউশনের অতিরিক্ত উপকমিশনার আমিনুর রহমান বলেন, অভিযোগপত্রে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুম, কাইয়ুমের ভাই আব্দুল মতিন, তামজিদ আহম্মেদ, রাসেল চৌধুরী, মিনহাজুল আরেফিন ওরফে ভাগ্নে রাসেল, সোহেল ও শাখওয়াত হোসেন। এদের মধ্যে বিএনপি নেতা এম এ কাইয়ুম ও ভাঙারি সোহেল পলাতক রয়েছেন। এছাড়া আসামি তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মো. ফরিদ মিয়া জানান, অভিযোগপত্র পওয়ার পরে আদালতের কাছে উপস্থাপন করা হয়। পরে আদালত অভিযোগপত্রটি গ্রহণের বিষয়ে শুনানির জন্য আগামী চার আগস্ট দিন ধার্য করেন।
এর আগে গত বছরের ২৮ সেপ্টেম্বর গুলশান ২ নম্বরের ৯০ নম্বর সড়কের ফুটপাতে সিজারকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় ২৯ সেপ্টেম্বর রাতে গুলশান থানায় একটি হত্যা মামলায় দায়ের করা হয়। নেদারল্যান্ডসভিত্তিক বেসরকারি উন্নয়ন সংস্থা আইসিসিও কো-অপারেশনের বাংলাদেশের আবাসিক প্রতিনিধি হেলেন সাফ ভ্যান ডাক বিক বাদী হয়ে গুলশান থানায় মামলা দায়ের করেন। পরদিন ৩০ সেপ্টেম্বর মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ৫০ বছর বয়সী তাভেল্লা আইসিসিও কো-অপারেশনের ‘প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি’র প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাভেল্লা হত্যা কাইয়ুমসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ