Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্ষমতার ওলট পালট হলেও উন্নয়ন হয়নি মানুষের

ভোলায় ছাত্র সমাবেশে মুফতি ফয়জুল করিম

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার ভিত্তি ইসলামের মধ্যে, ধর্মনিরপেক্ষতার ভিত্তিতে নয়। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের সকল ক্ষেত্রেই ইসলাম নিহিত ছিল। ৫২, ৬২, ৬৬, ৬৯, ৭১ সালের আন্দোলন কোথাও ধর্ম নিরপেক্ষতা ছিল না।
৬ দফা, ১১ দফা, ২১ দফাসহ স্বাধীনতার পূর্বে হওয়া সকল আন্দোলনের কোথাও ধর্ম নিরপেক্ষতা বা ইসলামের সাথে সাংঘর্ষিক কোন দফা ছিল না। ৭ মার্চের ভাষণের শেষ শব্দ ছিল ইনশাআল্লাহ। যে দেশ ইনশাআল্লাহর ভিত্তিতে স্বাধীন হয়েছে সেই দেশে যারা ধর্ম নিরপেক্ষতার সে্লাগান দেয় তারা বিদেশিদের দালাল, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের শত্রু।
গতকাল মাগরিব বাদ ভোলা বাসস্ট্যান্ড হেলিপ্যাড মাঠে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা শাখা (উত্তর) আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ৪৯ বছর। বৃটিশ থেকে স্বাধীনতা পেয়েছি ৭২ বছর। এদেশে মুসলিম লীগ শাসন করেছে, আইযুব খান শাসন করেছে, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি এদেশ শাসন করেছে। কিন্তু এদেশের মানুষের ভাগ্য পরির্বতন হয় নাই। ক্ষমতার ওলট পালট হয়েছে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়নি। তাই নেতা নয় নীতির পরির্বতন করতে হবে।ইসলামী শাসনতন্ত্র ছাত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা সভাপতি আবুল হাসেমের সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম হাসিবুল ইসলাম। এ সময় ইসলামী আন্দোলন ভোলা জেলা সভাপতি মৌলভি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা মিজানুর রহমান, মাওলানা তাজউদ্দিন ফারুকি, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান মোমতাজি, যুগ্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতি আবদুল মমিন, ভোলা সদর থানা সভাপতি মাওলানা আবুল হাসান কাশেমি, বোরহানউদ্দিন উপজেলা সভাপতি মাওলানা একেএম ইদ্রিস প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র আন্দোলনের সম্পাদক মাওলানা হেলাল উদ্দিন।



 

Show all comments
  • M H Fahad Howlader ১২ জানুয়ারি, ২০২০, ৩:৪৪ পিএম says : 0
    হুজুরের কথা ১০০% সত্যি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন হয়নি মানুষের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ