Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে খ্রিস্টান কিশোরীকে হাত-পা বেঁধে পাশবিক নির্যাতন

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জে হাতা-পা ও মুখ বেঁধে খ্রিস্টান সম্প্রদায়ের এক কিশোরীকে পাশবিক নির্যাতন করেছে পাষ- যুবক শামীম মোল্লা (৩৫)।
মুমূর্ষু অবস্থায় ওই কিশোরীকে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে।
সোমবার দিবাগত রাতে গোপালগঞ্জ শহরের বেদগ্রাম ফড়িঙ্গাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা এ ঘটনার বিচার চেয়ে শামীমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে। পাশবিক নির্যাতনের শিকার ওই কিশোরী গোপালগঞ্জ শহরতলীর বেদগ্রাম হাজী নাদের আলী-সাদেক আলী মেমোরিয়াল হাইস্কুলের ৭ম শ্রেণির ছাত্রী।
এ ঘটনায় অভিযুক্ত যুবক শামীমকে পুলিশ সোমবার রাতেই গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত শামীম বেদগ্রাম এলাকার মৃত বাচ্চু মোল্লার ছেলে।
গোপালগঞ্জের সহকারী পুলিশ সুপার আমিনুর রহমান হাসপাতাল পরিদর্শনে গিয়ে ওই কিশোরীর সাথে দেখা করে ঘটনার বর্ণনা শুনেছেন। তিনি এ সময় ওই কিশোরীর চিকিৎসার খোঁজ-খবর নেন।
নির্যাতনের শিকার ওই কিশোরীর মা-বাবা জানান, সন্ধ্যায় দুই বোনকে বাড়িতে রেখে তারা কাজে বের হন। এ সুযোগে শামীম মোল্লা রাতে ওই বাড়িতে এসে বড় বোনকে বলে তোমার ছোট বোনকে ধমক দিতে তোমার বাবা আমাকে পাঠিয়েছে। বড় বোনকে ঘর থেকে বের করে দিয়ে শামীম ঘরে প্রবেশ করে। শামীম ঘরে থাকা ওই কিশোরীর হাত-পা ও মুখ বেঁধে পাশবিক নির্যাতন করে। বড় বোন বিষয়টি টের পেয়ে চিৎকার করলে নির্যাতনকারী শামীম পালিয়ে যায়। মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা ওই কিশোরীকে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারলে হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শামীমকে আটক করে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে।
গোপালঞ্জ খ্রিস্টান দাতা সংস্থা চাইল্ড স্পন্সরশিপ প্রোগ্রামের ম্যানেজার মানুয়েল মজুমদার বলেন, আমরা দরিদ্র এ কিশোরীর পড়াশোন, চিকিৎসা ও এক বেলা খাওয়ার ব্যবস্থা করি। এ ঘটনায় আমাদের খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। আমরা এ ঘটনার বিচার চাই। শামীমকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ভবিষ্যতে আর কোন কিশোরী যেন নির্যাতনের শিকার না হয়।
গোপালগঞ্জ সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম চৌধূরী বলেন, হাসপাতালে ভর্তি করে ওই কিশোরীর চিকিৎসা চলছে। ডাক্তারি পরীক্ষা করার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। দ্রুত ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হবে।
গোপালগঞ্জ সদর থানার ওসি সেলিম রেজা জানান, এ ব্যাপারে ওই কিশোরীর মা বাদী হয়ে শামীমকে আসামী করে আজ মঙ্গলবার একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনার অভিযুক্ত শামীমকে গ্রেপ্তার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোপালগঞ্জে খ্রিস্টান কিশোরীকে হাত-পা বেঁধে পাশবিক নির্যাতন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ