Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘প্রগতি ও স¤প্রীতি’ মুজিব বর্ষের ক‚টনীতি

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মুজিববর্ষের ক‚টনীতি ‘প্রগতি ও স¤প্রীতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পররাষ্ট্র মন্ত্রণালয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন করছে। গতকাল শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচি প্রধানমন্ত্রী উদ্বোধনের সঙ্গে সঙ্গে একযোগে উদযাপন করেছে। এ উপলক্ষ্যে গত শুক্রবার মন্ত্রণালয় চত্বরে বিশাল ডিজিটাল ডিসপ্লে ও ক্ষণগণনার ঘড়ি উদ্বোধন করা হয়েছে।

মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকল পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। পাশাপাশি বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহেও শুক্রবার একই সময়ে ক্ষণগণনা কর্মস‚চি উদযাপিত হয়েছে। এই সময় বিদেশস্থ বাংলাদেশের মিশনসমূহে প্রবাসী বাংলাদেশিরাও স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসও উদযাপিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ