Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ভারতের ব্যাট-বলে দাপটের সামনে একেবারে অসহায় হয়ে পড়ল শ্রীলঙ্কা। শুরুতে স্বাগতিকরা তুলল আকাশ ছোঁয়া সংগ্রহ। এরপর বল হাতে লঙ্কানদের উড়িয়ে দিলেন বোলাররা। দুইয়ে মিলে সফরকারীদের হারিয়ে সিরিজটাও জিতে নিয়েছে বিরাট কোহলির দল। পরশু সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৭৮ রানে হারাল ভারত। তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতল তারা। প্রথম ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে।

পুনেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভার ২০১ রান করে ভারত। জবাবে নেমে শ্রীলঙ্কা আটকে যায় ১২৩ রানে। একেবারে অনায়াস জয় কোহলিদের। উদ্বোধনী জুটিতে ভারতের হয়ে লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান ১০ ওভারে করেন ৯২ রান। ৯৭ রানের উদ্বোধনী জুটি ভাঙে। ধাওয়ান করেন ৩৬ বলে ৫২ রান। লোকেশ রাহুল ৩৬ বলে ৫৪ রানে ফেরেন।

চার বছর পর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে নেমে সাঞ্জু স্যামসন এক ছক্কা হাঁকিয়েই ফিরে যান সাজঘরে। মনিশ পান্ডে ১৮ বলে অপরাজিত ৩১। অধিনায়ক বিরাট কোহলি ১৭ বলে ২৬ রান। শার্দুল ঠাকুর ৮ বলে করেন অপরাজিত ২২ রানে বড় স্কোর পায় ভারত। জবাবে নেমে ২৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথুস ও ধনাঞ্জয়া ডি সিলভা। ২০ বলে ৩১ করে ফেরেন ম্যাথুস। ধনাঞ্জয়া ৩৬ বলে ৫৭। এরপরই ২৯ রানে শেষ ৬ উইকেট হারায় লঙ্কানরা।

ভারত : ২০ ওভারে ২০১/৬ (রাহুল ৫৪, ধাওয়ান ৫২, স্যামসন ৬, মনিশ ৩১*, শ্রেয়াস ৪, কোহলি ২৬, সুন্দর ০, শার্দুল ২২*; কুমারা ১/৪৬, হাসারাঙ্গা ১/২৭, সান্দাক্যান ৩/৩৫)।

শ্রীলঙ্কা : ১৫.৫ ওভারে ১২৩/১০ (গুনাথিলাকা ১, আভিশকা ৯, কুসল ৭, ওশাদা ২, ম্যাথুস ৩১, ধনাঞ্জয়া ৫৭, শানাকা ৯, হাসারাঙ্গা ০, সান্দাক্যান ১, মালিঙ্গা ০, কুমারা ১*; বুমরাহ ১/৫, শার্দুল ২/১৯, সাইনি ৩/২৮, সুন্দর ২/৩৭)।
ফল : ভারত ৭৮ রানে জয়ী।
সিরিজ : ৩ ম্যাচ সিরিজে ভারত ২-০ ব্যবধানে জয়ী।
ম্যাচসেরা : শার্দুল ঠাকুর।
সিরিজসেরা : নবদীপ সাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ ভারতের
আরও পড়ুন