Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকাকে সিঙ্গাপুরের মতো সিসি ক্যামেরার আওতায় আনা হবে -ডিএমপি কমিশনার

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী দুই বছরের মধ্যে সিঙ্গাপুরের মতো সরকারি-বেসরকারিভাবে পুরো ঢাকা শহর ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি ) আওতায় আনা সম্ভব হবে। আগামী ছয় মাসে ঢাকায় সব ভাড়াটেদের ডেটাবেইস (তথ্যভা-ার) তৈরির কাজ শেষ হবে। ঢাকা শহরে অপরাধ করে পার পাওয়া যাবে না। গতকাল (মঙ্গলবার) সকালে রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, একটি কুচক্রী মহল দেশে নানা ধরনের ষড়যন্ত্র করছে। তবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় ও জঙ্গি দমনে সাধারণ মানুষের সহযোগিতা প্রয়োজন। আগামী ছয় মাসে রাজধানী ঢাকায় সব ভাড়াটেদের ডেটাবেইস (তথ্য ভা-ার) তৈরির কাজ শেষ হবে। বিদেশের উন্নত শহরের মতো কম্পিউটারের বাটনে চাপ দিয়ে তথ্য জানা যাবে। এরই মধ্যে ডেটাবেইস থেকে তথ্য পেয়ে অনেক অপরাধীকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। সব বাসাবাড়ি, অফিসে সিসি টিভি ক্যামেরা বসানোর আহ্বান জানান তিনি।
আছাদুজ্জামান মিয়া আরো বলেন, অন্যান্যবারের চেয়ে এবারের ঈদ আরও বেশি উৎসবমুখর হবে। ঈদ উপলক্ষে টানা নয় দিন ছুটি রয়েছে। এ কারণে এবার অনেক বেশি মানুষ ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে যাবেন। ঘরমুখী মানুষের নির্বিঘেœ যাতায়াতের জন্য ও ঈদের সময় রাজধানীর নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। নগরীর মার্কেট, লঞ্চ-বাস টার্মিনাল ও রেলস্টেশনে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চুরি-ডাকাতি ঠেকাতে ডিএমপির পক্ষ থেকে চেকপোস্টে টহলের ব্যবস্থা করা হয়েছে। এরই মধ্যে অজ্ঞান পার্টি, মলম পার্টি চক্রের দুই শতাধিক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাই অন্যান্যবারের ঈদ-পূজার চেয়ে এবারের ঈদ অনেক বেশি উৎসবমুখর হবে। মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এই সভার আয়োজন করে। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, ডিএমপির ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার মুসলেহউদ্দিন আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকাকে সিঙ্গাপুরের মতো সিসি ক্যামেরার আওতায় আনা হবে -ডিএমপি কমিশনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ